শনিবার , ১৫ জুলাই ২০১৭ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

চুরির অভিযোগে যুবককে পেটালো আ’লীগ নেতা: হাসপাতালে ভর্তি

Paris
জুলাই ১৫, ২০১৭ ৪:৪৩ অপরাহ্ণ

গোদাগাড়ী প্রতিনিধি:
গোদাগাড়ীতে এক আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে চোর সন্দেহে এক যুবককে আটক করে অমানুষিক নির্যাতনের অভিযোগ উঠেছে। স্বর্ণ ও টাকা চুরির অভিযোগে নির্যাতের শিকার যুবক গোদাগাড়ী পৌর সভার এক নং ওয়ার্ড আঁচুয়াভাটা গ্রামের দিনমজুর দুরুল হুদার ছেলে জিহাদ (২০)। বাড়ীতে ডেকে নির্যাতন ও থানা হেফাজতে মানসিক চাপের কারণে ওই যুবকের এখন প্রতিদিন মুখ দিয়ে রক্ত বের হচ্ছে।

এই নিয়ে তার পরিবার ছেলের জীবন নিয়ে শঙ্কায় দিন কাটাচ্ছে। নির্যাতনের শিকার যুবক গত কয়েকদিন হতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ৮ নং ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় বেডে কাতরাচ্ছে।

স্থানীয় সূত্রে ও আওয়ামীলীগ নেতা মারফত জানা যায়, ঈদুল-ফিতরের দিন গোদাগাড়ী পৌর সভার ১ নং ওয়ার্ডের আওয়ামীগের সভাপতি মো. আরমান আলীর বাড়ীতে সকাল সাড়ে ৭ টার দিকে প্রাচীর টপকে ঘরের জানালার গ্রীল করে চুরি হয়। চুরির সময় আওয়ামীলীগ নেতা আরমান আলী, ছেলে আদিল ও তার স্ত্রী ঈদের নামাজ পড়তে বাড়ীতে তালা লগিয়ে চলে যায়।

ঈদের নামাজ পড়ে এসে বাড়ীতে গ্রীল কাটার দৃশ্য দেখতে পেলে ঘরের ঢুকে বাক্সে রাখা সাড়ে ১৪ ভড়ি স্বর্ণের অলংকার ও ৮৪ হাজার টাকা চুরির হয়েছে বলে নিশ্চিত হন। চুরির ঘটনা এলাকায় ব্যাপক জানাজানি হয়। তবে কে চুরি করেছে তা নিশ্চিত হতে পারেনি। এই নিয়ে সেদিনই আওয়ামীলীনেতা আরমান অজ্ঞাত নাম উল্লেখ করে থানায় অভিযোগ দায়ের করেন।

চুরির দুইদিন পর আরমানের বাড়ীর সামনে দিয়ে নির্যাতিত যুবক জিহাদ যাওয়ার সময় আওয়ামীলীগ নেতা আরমান ও তার ছেলে আদিল জিহাদকে কৌশলে বাড়ীতে ডেকে চুরির বিষয়ে জানতে চাই। জিহাদ প্রথমে চুরি করেনি বলে জানালে তাকে ঘরে বেঁধে মারধর করে।

জিহাদের পিতা দুরুল হোদা ও মাতা অভিযোগ করেন, আরমান ও তার ছেলে আদিল আমার ছেলেকে ডেকে চুরির কথা স্বীকার না করলে খুব মারধর করে । এক পর্যায়ে আরমানের নির্যাতনের সাথে যোগদেয় ওই এলাকার সেন্টু, হেলাল, জলিলসহ কয়েকজন। জিহাদকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করে চুরি করিনি বলে দাবি করলে সকলেই জিহাদের লুঙ্গি খুলে আরমানের ফুল প্যান্ট পরিয়ে লাঠিদিয়ে খুবই প্রহর করে।

জিহাদের পিতা অভিযোগ করে আরও বলেন, তার ছেলের মুখে গামছা ঢুকিয়ে পায়ের তলায় ও পাছায় খুবই মারধর করে যাতে সে চেঁচামেচি না করতে পারে। মারধরের এক পর্যায়ে নিজের প্রাণ রক্ষাতে চুরি করে কলে স্বীকার করে সেই সময় তারা মোবাইলে ভিডিও করে তবে যখন মারধর করে তখন তারা ভিডিও করে নি। পরে সন্ধ্যার দিকে গোদাগাড়ী থানা পুলিশকে চোর আটকের কথা জানালে পুলিশ আরমানের বাড়ীতে এসে চোখ বেঁধে মোটর সাইকেলে করে উঠিয়ে নিয়ে যায়।

থানা পুলিশ তিনি দিন আটক রেখে চুরির কথা জানতে চাইলে ভয়ে পুলিশের কাছেও স্বীকার করে কখনো তার মা ও মামা জড়িত তাদের নিকটই চুরির জিনিস আছে বলে জানায় আবার কখনো চর এলাকায় একজনের নাম বলে সেখানেই আছে কিন্তু পুলিশ তার কথা মত অভিযান চালালে কিছুই উদ্ধার করতে পারে নি।

আটকের তিন দিন পর পুলিশ নির্যাচিত যুবক জিহাদের মাকেও রাতে আটক করে থানায় নিয়ে এসে চুরির জিনিসপত্র দেবার চাপ প্রয়োগ করে কিন্তু পুলিশ সেখানেও ব্যর্থ হয়।

তবে এলাকাবাসী সূত্রে জানাযায় ছেলেটির মাথায় সমস্যা থাকায় এলোপাথারি কথা বলে সে নিজেকে বাঁচাতে এমনটি করে থাকতে পারে। জিহাদের মা জানান আমার ছেলের মাথায় সমস্যা থাকাই আমাকেই কয়েকবার মারধর করেছে এই নিয়ে থানাতেও একাধিক জিডি করা আছে। সে ভয়েই চুরীর কথা স্বীকার করেছে বলে দাবি করেন।

জিহাদের মা কদরী বেগম জানান, আমার ছেলেকে আরমান ও তার সহযোগিরা এতাটাই নির্যাতন করেছে যে তিন দিন হতে রামেক হাসপাতালে ভর্তি করার পরও প্রথমদিন ৯ বার মুখ দিয়ে রক্ত, দ্বিতীয় দিন দুই বার এবং তৃতীয়দিন দুপুর পর্যন্ত দুইবার রক্ত বের হয়েছে বলে জানান।

মারধরের বিষয়ে আওয়ামীলীগ নেতা ও তার ছেলে আদিল জানান, আমরা মোটেই মারধর করিনি তার ভিডিও রেখেছি। চুরির দিন সে আমার বাড়ীর সামনে ঘুরাঘুরি করছিলো সেই তথ্য আমাদের কাছে আছে। আর জিহাদ বারবার চুরির বিষয়ে খোঁজ খবর নিচ্ছিলো। তাই তাকে বাড়ীতে ডেকে জিজ্ঞাসা করলে চুরীর কথা স্বীকার করলে গোদাগাড়ী থানা পুলিশের কাছে তুলে দেই।

গোদাগাড়ী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিপজুর আলম মুন্সি সিল্কসিটিনিউজকে বলেন, সে ওসির কাছে এক দিন ছিল। সেই সময় মারধরের কোন কথা বলেনি। সে নেশাগ্রস্থ। বিভিন্ন সময় বিভিন্ন কথা বলে। এবং চুরির কথা শিকার করে। তবে তাকে মারধর বা নির্যাতন করা হয়েছে এমন কোন অভিযোগে হাসপাতালে ভর্তি থাকলে ডাক্তাররের লিখিত নিয়ে আসলে তারা আইনগত ব্যবস্থা নেবেন।

 

স/আ

সর্বশেষ - রাজশাহীর খবর