সোমবার , ৭ ডিসেম্বর ২০২০ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

চীনের ভ্যাকসিন পেল ইন্দোনেশিয়া

Paris
ডিসেম্বর ৭, ২০২০ ১১:৫৪ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

 

চীনের রাষ্ট্রায়ত্ত কোম্পানি সিনোভ্যাকের তৈরি কোভিড-১৯ ভ্যাকসিনের ১২ লাখ ডোজ ইন্দোনেশিয়ায় পৌঁছেছে। সংক্রমণ ঠেকাতে ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় রোববার শেষ রাতে এক ফ্লাইটে ভ্যাকসিনের প্রথম চালান পৌঁছায়। দ্বিতীয় চালানে আরো ১৮ লাখ ডোজ ভ্যাকসিন আগামী মাসে পাবে দেশটি।

সোমবার ইন্দোনেশিয়া সরকারের করোনার মোকাবিলা দলের প্রধান আয়ারলাঙ্গা হারতার্তো বলেন, প্রথম চালানে আসা ভ্যাকসিন ডোজ পরীক্ষা করেছে খাদ্য ও ওষুধ কর্তৃপক্ষ। সবার আগে স্বাস্থ্যকর্মী ও উচ্চ ঝুঁকিতে থাকা জনগণকে ভ্যাকসিন দেওয়ার পরিকল্পনা করছে সরকার। এ ছাড়া ভ্যাকসিনটি হালাল কিনা তা জানতে সর্বোচ্চ ধর্মীয় কর্তৃপক্ষ ইন্দোনেশিয়া উলেমা কাউন্সিলও (এমইউআই) প্রথম দফায় আসা ভ্যাকসিনের চালান পরীক্ষা করে দেখবেন।

ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো বলেন, আমরা এই ভ্যাকসিনটি এখন পাওয়া যাচ্ছে এটা আমাদের জন্য ভালো। এর মাধ্যমে আমরা দ্রুতই কোভিড-১৯ প্রাদুর্ভাবের বিস্তার রোধে সক্ষম হব। ভ্যাকসিনের কার্যকারিতা নিশ্চিত করতে সমস্ত পদ্ধতি যথাযথভাবে অনুসরণ করা হবে বলেও জানান তিনি।

এশিয়ার যেসব দেশে মহামারি করোনার প্রকোপ বেশি এর মধ্যে একটি ইন্দোনেশিয়া। দেশটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত পৌনে ছয় লাখ রোগীর ১৭ হাজারের বেশি মারা গেছে।

সূত্র: কালেরকন্ঠ

সর্বশেষ - আন্তর্জাতিক