শুক্রবার , ২৩ ডিসেম্বর ২০১৬ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

চিটাগংকে উড়িয়ে দিলো রংপুর

Paris
ডিসেম্বর ২৩, ২০১৬ ২:১২ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

চলমান জাতীয় ক্রিকেট লিগে বড় জয় তুলে নিয়েছে রংপুর বিভাগ। ফলোঅনে পড়া চিটাগং বিভাগকে ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে নাসির হোসেন, লিটন দাস, নাঈম ইসলাম আর সোহরাওয়ার্দি শুভদের রংপুর।

 

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে চারদিনের ম্যাচের চতুর্থ দিন জয় পাওয়া রংপুর নিজেদের প্রথম ইনিংসে তোলে ৪৫০ রান। জবাবে, ব্যাটিংয়ে নেমে ১৮২ রানেই গুটিয়ে যায় চিটাগংয়ের ইনিংস। ফলোঅনে পড়ে আবারো ব্যাটিংয়ে নামা চিটাগং দ্বিতীয় ইনিংসে তোলে ২৯৭ রান। ফলে, রংপুরের সামনে জয়ের জন্য টার্গেট দাঁড়ায় মাত্র ৩০ রান। বিনা উইকেটে তা টপকে যায় রংপুর।

 

রংপুরের হয়ে প্রথম ইনিংসে ১২১ রানের দুর্দান্ত শতক হাঁকান সোহরাওয়ার্দি শুভ। তার ২০৪ বলের ইনিংসে ছিল ১৪টি বাউন্ডারি। ওপেনার লিটন দাস করেন ৭৩ রান। দলপতি নাঈম ইসলামের ব্যাট থেকে আসে ২২ রান। অলরাউন্ডার নাসির হোসেন খেলেন ৩০ রানের ইনিংস।

 

এছাড়া, প্রথম শ্রেণির ম্যাচে প্রথমবারের মতো মাঠে ব্যাট হাতে নেমে আরিফুল হক করেন ৫২ রান। শেষ দিকে ৬৪ রানের ইনিংস খেলেন আলাউদ্দিন বাবু। চিটাগংয়ের হয়ে চারটি উইকেট নেন মোহাম্মদ সাইফুদ্দিন। এছাড়া, তিনটি উইকেট দখল করেন হোসাইন আলি।

 

চিটাগংয়ের হয়ে প্রথম ইনিংসে সর্বোচ্চ ৪৭ রান করেন দলপতি ইরফান শুক্কুর। এছাড়া, ২৮ রান করেন ওপেনার অভিষেক মিত্র। ২৫ রান আসে সাইফুদ্দিনের ব্যাট থেকে আর ২৩ রান করেন তাসামুল হক। রংপুরের হয়ে তিনটি করে উইকেট তুলে নেন সেঞ্চুরিয়ান সোহরাওয়ার্দি শুভ এবং অভিষিক্ত মোহাম্মদ সাদমান। নাসির হোসেন একটি উইকেট দখল করেন।

 

ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংসে চিটাগংয়ের হয়ে ওপেনিংয়ে নামা অভিষেক মিত্র ১১ আর পিনাক ঘোষ ৪৫ রান করেন। ইয়াসির আলির ব্যাট থেকে আসে ৫৮ রান। সাঈদ সরকার ২২, সাইফুদ্দিন ৪৩, ইফতেখার সাজ্জাদ ৪৩ রান করে বিদায় নেন। চিটাগং ২৯৭ রানে অলআউট হলে রংপুরের সামনে মাত্র ৩০ রানের টার্গেট দাঁড়ায়। দুই ওপেনার সায়মন আহমেদ (১৮) আর লিটন দাসের (১২) ব্যাটে ভর করে কোনো উইকেট না হারিয়ে লক্ষ্যে পৌঁছে রংপুর।

সূত্র: বাংলা নিউজ

সর্বশেষ - খেলা