চারঘাট সীমান্তের ভারতীয় এলাকায় নৌকাডুবিতে ৭ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর চারঘাট উপজেলার ইউসুফপুর সীমান্তের ভারতীয় কাগমারি এলাকায় নৌকাডুবিতে সাতজনের মৃত্যু হয়েছে বলে স্থানীয়রা নিশ্চিত করেছে। আজ সকাল সাড়ে নয়টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তিরা সবাই ভারতীয় বলে কৃষক বলে দাবি করেছেন চারঘাট থানার ওসি নিবারন চন্দ্র রায়।

চারঘাটের ইউসুফপুর এলাকার একাধিক বাসীন্দা ও প্রত্যক্ষদর্শীর বরাদ দিয়ে পুলিশ সিল্কসিটি নিউজকে জানায়, সকাল সাড়ে নয়টার দিকে ভারতীয় কয়েকজন কৃষক প্রতিদিনের মতো তাদের ভোটার আইডি কার্ড ভারতীয় সীমান্ত ফাঁড়িতে জমা দিয়ে নৌকাতে করে চরে কাজ করতে আসছিলেন।

এসময় নৌকাটি কিছু দূরে এসে পদ্মার গভীর পানিতে ডুবে যায়। এতে পানিতে ডুবে সাতজন কৃষকের মৃত্যু হয়।

প্রত্যক্ষদর্শীরা বলছে, নিহতদের লাশ উদ্ধার করে বিএসএফ। ফলে কারা নিহত হয়েছে তাদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

তবে ইউসুফপুর এলাকার কয়েকজন লোক নিখোঁজ রয়েছে বলেও দাবি করা হয়। এদের ওই নৌকাতে থাকা অন্তত দুজন বাংলাদেশী রয়েছেন বলেও অসমর্থিত সূত্রগুলো দাবি করেছে।

এদিকে নিহতদের মধ্যে একজন ভারতীয় নাগরীকের নাম-পরিচয় পাওয়া গেছে। তিনি হলেন, ভারতের মূশিবাদ জেলার জলঙ্গী থানার খয়ের কলা এলাকার আব্দুস সোবহানের ছেলে আব্দুল কুদ্দুস (৩৮)।

এদিকে রাজশাহী বিজিবির অধিনায়ক লেপ্টেন্যান্ট কর্নেল শাহজাহান সিরাজ সাংবাদিকদের জানান, ভারতের বামনাবাদ বিএসএফ ক্যাম্পের সামনে বামনা নদীতে এই নৌকা ডুবি হয়েছে। ওই নৌকায় ২০-২৫ জন ভারতীয় পাটকাটা শ্রমিক চরে যাচ্ছিলেন।

পরে বিএসএফ দুজনকে মৃত এবং দুজনকে জীবিত উদ্ধার করে। তবে অন্যরা পানিতে তলিয়ে যাওয়ায় তাদের উদ্ধার করতে পারেনি। নিহতরা সবাই ভারতীয় বলে দাবি করেছেন বিজিবি অধিনায়ক শাজাহান সিরাজ।

স/আর