চারঘাটে শাপলা তুলতে গিয়ে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

রাজশাহীর চারঘাট উপজেলায় শাপলা তুলতে গিয়ে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। সোমবার (২৪ আগস্ট) বিকেলে উপজেলার রাওথা এলাকায় এ ঘটনা ঘটে।

মৃত শিশুরা হলো- মাহাবুর রহমানের ছেলে মাহিম (৭) ও শফিকুল হকের একমাত্র ছেলে রাহুল (৫)। তারা দুজনই উপজেলার রাওথা এলাকার বাসিন্দা।

পরিবার সূত্রে জানা গেছে, সোমবার দুপুরের দিকে হঠাৎ করেই মাহিমকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। এসময় প্রতিবেশী শফিকুলের ছেলে রাহুলেরও খোঁজ পাওয়া যাচ্ছিল না। পরে এলাকাবাসী ওই শিশুদের স্থানীয় নবীর উদ্দিনের পুকুরের দিকে যেতে দেখেছেন বলে জানান। পরে বিকেলে ওই পুকুরে খোঁজাখুঁজি করা হয়। এক পর্যায়ে নবীর উদ্দিনের পুকুর থেকে মাহিম ও রাহুলকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুই শিশুকেই মৃত ঘোষণা করেন।

মাহিমের বাবার বাড়ি পুঠিয়া উপজেলার বানেশ্বর এলাকায়। ছোট থেকেই মাহিম নানার কাছে রয়েছে। তার বাবা-মাকে আমি কী জবাব দেবো বলে মাহিমের নানা জিয়াউর রহমান বলেন।

এ দিকে দুই শিশুর মর্মান্তিক মৃত্যুর খবরে এলাকায় চলছে শোকের মাতম। একমাত্র ছেলে রাহুলকে হারিয়ে মা জয়নব বেগম বার বার মূর্ছা যাচ্ছেন।

রাজশাহীর চারঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সমিত কুমার কুণ্ডু জানান, স্থানীয় জনপ্রতিনিধির মাধ্যমে তিনি ঘটনাটি শুনেছেন। ঘটনাস্থলে থানা থেকে পুলিশ পাঠানো হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে মরদেহ দুটি দাফনের অনুমতি দেওয়া হবে বলেও জানান চারঘাট থানার এই পুলিশ কর্মকর্তা।