চারঘাটে মুক্তিপণের টাকা নিতে এসে অপহরণকারী চক্রের ৬ সদস্য আটক

চারঘাট প্রতিনিধি:

রাজশাহীর চারঘাটে মুক্তিপণের টাকা নিতে এসে পুলিশের হাতে আটক হয়েছেন ৬ অপহরণকারী। এসময় উদ্ধার করা হয় অপহৃত কর্মকর্তা হাসান মতিউরকে। জব্দ করা হয় অপহরণকারীদের বহনকারী একটি মাইক্রোবাস। বৃহস্পতিবার বিকালে তাদেরকে আটক করা হয়। উদ্ধারের পরে অপহৃত ব্র্যাক কর্মকর্তা হাসান মতিউর রহমান নিজে বাদী হয়ে আটককৃত ৬ জনসহ ১৫ জনের বিরুদ্ধে চারঘাট মডেল থানায় অপহরণ মামলা করেছেন।

আটককৃতরা হলেন, রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানার সাগরপাড়া এলাকার আব্দুল মতিনের ছেলে অভি (৩২), তালাইমারী এলাকার নবির উদ্দিনের ছেলে দ্বীন ইসলাম (২৫), ভদ্রা এলাকার কবীর উদ্দিনের ছেলে পলাশ আলী (২৯), পদ্মা আবাসিক এলাকার আজাহার আলীর ছেলে নাহিদ আলী (২৫), কাটাখালী থানার দেওয়ানপাড়া গ্রামের শমসের মোল্লার ছেলে আমজাদ হোসেন (৩২) ও চারঘাট থানার ধর্মহাটা গ্রামের নুরুল ইসলামের ছেলে আদনান আলী (৩৩)।

চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম আটকের সত্যতা নিশ্চিত করে জানান, বুধবার বিকেলে বেসরকারী এনজিও ব্র্যাক চারঘাট শাখার কর্মকর্তা হাসান মতিউর রহমানকে অপহরণ করা হয়। অজ্ঞাত স্থান থেকে অপহরণকারীরা অপহৃত কর্মকর্তার পরিবারের নিকট ৪ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। তাদের কথামতো বিকাশের মাধ্যমে মুক্তিপণের ২৪ হাজার টাকা পরিশোধ করা হলেও ওই কর্মর্কতাকে মুক্তি দেয়া হয়নি। এ ঘটনার পর অপহৃত হাসানের পরিবারের সদস্যরা থানায় যোগাযোগ করেন। পরে মুক্তিপণের টাকা নিতে অপহরণকারী চক্রটি অপহৃত হাসান মতিউরকে সঙ্গে নিয়ে বৃহস্পতিবার চারঘাট উপজেলার বিভিন্ন স্থানে ঘুরতে থাকে। এমন সংবাদ পেয়ে চারঘাট মডেল থানা পুলিশ অভিযান চালিয়ে চারঘাট উপজেলা পরিষদ চত্বর থেকে অপহরণকারী চক্রের ৬ সদস্যকে আটক করে এবং তাদের বহনকারী মাইক্রোস থেকে অপহৃত ব্যক্তিকে উদ্ধার করে। এসময় তাদের বহনকারী সাদা রংয়ের ঢাকা মেট্রো-চ=১৩-৬০৫৩ নম্বর মাইক্রোবাসটি জব্দ করা হয়।

ওসি বলেন, অপহরণকারী চক্রের অন্য সদস্যদের আটক করতে ইতোমধ্যে পুলিশ মাঠে নেমেছে। দ্রুত সময়ের মধ্যে তাদের আটক করা হবে।

স/শা