চারঘাটে বিদেশ থেকে এসেছে ১৯৪ প্রবাসী, হোম কোয়ারেন্টাইনে ১৬

চারঘাট প্রতিনিধি:
ফেব্রুয়ারী মাসের ২ তারিখ থেকে চলতি মাসের ২৩ তারিখ পর্যন্ত বিভিন্ন দেশ থেকে রাজশাহীর চারঘাটে এসেছে ১৯৪ জন প্রবাশি। এদের মধ্যে অনেকের ১৪ দিনের বেশী সময় পার হওয়ার কারনে হোম কোয়ারেন্টিনে রয়েছে ১৬ জন প্রবাসী।

তবে হোম কোয়ারেন্টিনে থাকা ১৬ বিদেশ ফেরতের শরীরে করোনার সংক্রমন আছে কিনা সে বিষয়ে নিশ্চিত হতে পারেনি স্থানীয় সয়শ্লিষ্ট কর্র্তপক্ষ। সোমবার দুপুরে এ তথ্য জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরা।

তিনি জানান, এ পর্যন্ত বিভিন্ন দেশ ভ্রমন ও প্রবাস জীবন কাটিয়ে চারঘাটে এসেছে ১৯৪ জন ব্যাক্তি। তবে এদের মধ্যে অনেকেরই ১৪ দিনের বেশী সময় পার হয়ে গেছে দেশে আসার সময়। ফলে বিদেশ ফেরত ১৬ ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। হোম কোয়ারেন্টিনে থাকা ১৬ ব্যাক্তি বিদেশ থেকে আসা ৭ দিন থেকে ১০ দিনের মধ্যে। এদের ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে। এছাড়াও উপজেলার ৬টি ইউনিয়ন ও প্রতিটি ওয়ার্ডে তদারকি কমিটি গঠন করা হয়েছে। নতুন ভাবে কোন ব্যাক্তি বিদেশ থেকে আসলে এবং করোনা সংক্রমনের লক্ষন দেখা দিলে তাকে তাৎক্ষনিক সময়ে হোম কোয়ারেন্টিনে রাখা হবে। এর ব্যত্যয় ঘটানোর চেষ্টা করা হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

তাছাড়া কেউ বিদেশ থেকে এসে হোম কোয়ারেন্টিনে না থাকলে বা প্রকাশ্যে ঘুরে বেড়ালে তার বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেয়া হবে বলেও জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরা।

স/অ