চারঘাটে ডাল মিলে ডাকাতির, ট্রাক ও মোটরসাইকেলসহ আটক ৪

চারঘাট প্রতিনিধি:

রাজশাহীর চারঘাটে ডাকাতি করে পালানোর সময় স্থানীয়দের সহযোগিতায় আন্তঃজেলা ডাকাত দলের চার সদস্যকে আটক করেছে চারঘাট থানা পুলিশ।

সোমবার (২৬ সেপ্টেম্বর) ভোর সাড়ে ৬টার দিকে উপজেলার হলিদাগাছী এলাকা থেকে ওই চার ডাকাতকে আটক করা হয়। ওই সময় ডাল বোঝাই একটি ট্রাক ও মোটরসাইকেলও জব্দ করে পুলিশ।

আটককৃত ডাকাতরা হলো, খুলনা জেলার তেরখাদা উপজেলার আদমপুর গ্রামের মুকিদুর রহমানের ছেলে খোকন আলী (২৮), ময়মনসিংহ জেলার সদর থানা এলাকার খামারতরী গ্রামের শমশের আলীর ছেলে আতাউর রহমান (২৭), রাজশাহীর পুঠিয়া উপজেলার কুঠিপাড়া গ্রামের আমজাদ আলীর ছেলে আসাদুল হক ওরফে আসাদ (৩০), একই উপজেলার মাইপাড়া গ্রামের আব্দুস সাত্তারের ছেলে আসাদুল হক ওরফে রানা (২৮)।

রাজশাহীর চারঘাট-বানেশ্বর মহাসড়কের হলিদাগাছী তালতলা নামক স্থানে জামান সটিং অ্যান্ড ডাল মিলে ডাকাতির এ ঘটনা ঘটে। এ ঘটনায় মিল মালিক শহীদুজ্জামান সজল বাদী হয়ে চারঘাট মডেল থানায় একটি মামলা করেছেন।

রাজশাহীর চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারণ চন্দ্র বর্মন জানান, হলিদাগাছী তালতলা নামক স্থানে জামান সটিং অ্যান্ড ডাল মিলে রোববার (২৫ সেপ্টেম্বর) গভীর রাতে ১৩ থেকে ১৪ জনের একটি সংঘবদ্ধ ডাকাতদল দু’টি ট্রাক নিয়ে মিলের কর্মচারীদের মারপিট করে চোখ মুখ বেধে ফেলে গোডাউনের তালা ভেঙে প্রায় ৭০০ বস্তা মশুরের ডাল ট্রাকে তুলে নেয়।

একটি ট্রাক ডাল ভর্তি করে বাঘার দিকে চলে গেলেও অন্য ট্রাক (নম্বর- ঢাকা মেট্রো-ট-১৪-৬২০২) বানেশ্বরের দিকে রওনা দেয়। খবর পেরে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নিবারন চন্দ্র বর্মনের নেতৃত্বে পুলিশের একটি দল বানেশ্বরের অভিমুখে যাওয়া ট্রাকটিকে ধাওয়া দেয়।

ওই ট্রাকটিকে একটি পালসার মোটরসাইকেল (রাজশাহী ল-১১-১৫১২) পথ দেখিয়ে নিয়ে যাচ্ছিলো। মোটরসাইকেলে দুই ডাকাত সদস্য ছিলো।

পুলিশ ওই মোটরসাইকেল ও ট্রাকটি পুঠিয়ার শিবপুর এলাকা থেকে আটক করে। ওই সময় ডাকাত দলের ওই চার সদস্যকে আটক করে পুলিশ। অন্য ট্রাকটি আটক করা সম্ভব হয়নি। পালিয়ে যাওয়া ট্রাকটি উদ্ধারের চেষ্টা চলছে বলে জানান ওসি।

স/আ