চারঘাটে করোনা প্রতিরোধে ওসির কার্যক্রম

মিজানুর রহমান, চারঘাট:


প্রাণঘাতি করোনা সংক্রমন প্রতিরোধে বিভিন্ন স্থানে প্রবেশদারে নিরাপত্তা চৌকি বসানো, স্বাস্থ্য সুরক্ষায় মাস্ক, পিপি, স্যানিটাইজারসহ বিভিন্ন ধরনের সুরক্ষা সামগ্রী বিতরনের মাধ্যমে উজ্জল দৃষ্টান্ত স্থাপন করে চলেছেন চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুমিত কুমার কুন্ডু। মার্চ মাস থেকে জুন মাস পর্যন্ত ধারাবাহিক ভাবে মুয়াজ্জিন, সাংবাদিক, গ্রাম পুলিশসহ বিভিন্ন সেচ্চাসেবী সংগঠনের মধ্যে বিভিন্ন ধরনের স্বাস্থ্য সৃরক্ষা বিতরণ করেছেন তিনি। এ ছাড়াও চারঘাট উপজেলায় যাতে করে কোন বাইরের জেলা থেকে কেউ প্রবেশ করতে না পারে সেজন্য বসানো হয়েছে নিরাপত্তা চৌকি। এসব কর্মকান্ডের ফলে ওসি সুমি কুমার কুন্ডু ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন।

জানা যায়, মার্চ মাস থেকে সরকারের সাধারন ছুটি ঘোষণার পর থেকে চারঘাট উপজেলাকে প্রানঘাতি করোনা সংক্রমন মুক্ত রাখতে দিনরাত সমানতালে উপজেলার এক প্রান্ত থেকে অপর প্রান্তে ছুটছেন চারঘাট মডেল থানা পুলিশের সদস্যরা। আর এতে নেতৃত্বে দিচ্ছেন খোদ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সুমিত কুমার কুন্ডু। উপজেলার বিভিন্ন প্রবেশদারে নিরাপত্তা চৌকি বসিয়ে বপপক প্রশংসা কুড়িয়েছেন মডেল থানা পুলিশ।

বিভিন্ন মোড়ে মোড়ে চেকিং এর মাধ্যমে বাধ্য করা হয়েছে ঘরে থাকতে। জরুরী কাজ ছাড়া বাড়ীর বাইরে বের হলেই মুখোমুখি হতে হয়েছে পুলিশের জেরার কাছে। তাই অনেকটা বাধ্য হয়ে ঘরে বন্দী ছিলেন চারঘাট উপজেলার মানুষ। এর তবে ঘরে বন্দি থাকার সুফল পেয়ে ছিলো চারঘাট উপজেলাবাসি। জেলার অন্য উপজেলায় করোনা সংক্রমন সনাক্ত হলেও চারঘাট ছিলো এর ব্যাতিক্রম।

তবে গত মাসের শেষের দিকে এবং চলতি মাসের ১ তারিখ ও ২ তারিখে করোনা সংক্রমনে আক্রান্তের খবরে যখন চারঘাট উপজেলাবাসি আতঙ্কিত ঠিক তখন মডেল থানা পুলিশ গ্রাম পুলিশদের মাঝে পিপি, মাস্ক বিতরন করে দায়িত্ব পালনে আরো যত্নশির হওয়ার আহ্বান জানালেন ওসি সুমিত। বৃহস্পতিবার চারঘাট মডেল থানা চত্তরে উপজেলার ৬টি ইউনিয়ন এলাকায় দায়িত্ব পালকারী ৬৭ জন গ্রাম পুলিশের মাঝে বিতরন করেন এসব স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী। দিক নিদের্শনা মুলক বক্তব্য দেন ওসি।

এসময় ওসি সুমিত বলেন, সারা দেশেই চলছে ক্লান্তিকাল। প্রানঘাতি করোনা ভাইরাস প্রতিরোধে দিনরাত সমানতালে কাজ করছে আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা। এতে আক্রান্ত ও মৃত্যুর মিছিলে যোগ হচ্ছেন এসব অকুতভুয়ি আইন প্রয়োগকারী সংস্থার অনেক সদস্য। তার পরেও থেমে নেই করোনা প্রতিরোধে আইন প্রয়েগকারী সংস্থার সদস্যদের কাজ। তাই আপনারা নিরাপদ দুরুত্ব বজায় রেখে মানুষকে বোঝাতে হবে প্রানঘাতি করোনা র্সক্রমন থেকে বাচতে নিরাপদ দুরত্ব বজায় রেখে চলাফেরা করুন। জরুরী কাজ ছাড়া রাতে বের হবেন না।