চারঘাটের আলোচিত খোকন হত্যার আসামির ফাঁসির দাবি

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর চারঘাটে মসজিদ কমিটি নিয়ে দ্বন্দ ও ইফতার নিয়ে কটুক্তি করাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় নিহত খোকন হত্যার মূল আসামিদের গ্রেফতার ও ফাসির দাবিতে ঝাড়ু মিছিল করেছে গ্রামবাসী। ঝাড়ু মিছিল শেষে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

শুক্রবার (১৫ এপ্রিল) দুপুরের দিকে ঝাড়ু মিছিলটি উপজেলার নিমপাড়া ইউনিয়নের নিহতের নিজ গ্রাম জোতকার্তিক মোড় থেকে বিএন স্কুল পর্যন্ত প্রদিক্ষণ করে। পরে নন্দনগাছি বাজারের রাস্তার দুই ধারে মানববন্ধন অনষ্ঠিত হয়। এতে গ্রামের শত শত নারী-পুরুষ, ছাত্র-ছাত্রীসহ নিহতের পরিবারের সদস্যরা অংশ নেয়।

মাবনবন্ধনে নিহতের স্ত্রী রুপা বেগম তার স্বামী হত্যার বিচারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে বলেন, ‘আমার স্বামীর হত্যার নায্য বিচার চাই। আমার এক মাত্র সন্তানকে পিতৃহারা করেছে সেই খুনি মুকুল ও জিয়ারুলকে দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার করুন।’ তাদের ফাসি চাই বলে এক মাত্র সন্তানকে বুকে জড়িয়ে কান্নায় ভেঙ্গে পড়েন তিনি।

তিনি বলেন, ঘটনার ৮ দিন অতিবাহিত হলেও খুনি মুকুল ও তার সহযোগীরা এখনও গ্রেফতার হয়নি। তারা ক্ষমতাধর। তারা গ্রেফতার না হওয়ায় আমি আমার আহত শ্বশুরসহ এক মাত্র সন্তানকে নিয়ে চরম নিরাপত্তাহীনতায় ভুগছি। তারা টাকার জোরে যে কোন সময় যে কোন ধরণের দুর্ঘটনা ঘটাতে পারে বলে আশঙ্কা করছেন নিহতের স্ত্রী রুপা বেগম। মানববন্ধন শেষে এলাকাবাসী হত্যা মামলার প্রধান আসামী মুকুলের কুশপুত্তলিকা দাহ করেন।

উল্লেখ্য যে, গত ৮ এপ্রিল শুক্রবার সন্ধ্যায় জোতকার্তিক মসজিদ কমিটির আধিপত্য বিস্তার ও ইফতার নিয়ে কটুক্তি করাকে কেন্দ্র করে মুকুল গ্রুপের সঙ্গে সেলিম গ্রুপের সংঘর্ষ বাঁধে। এতে সেলিম গ্রুপের খোকন আলী (৩০) নামের এক ব্যাক্তি নিহত হন। ঘটনায় দু’পক্ষের কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন। পরের দিন মসজিদ কমিটির বর্তমান সভাপতি এএইচএম কামরুজ্জামান ওরফে মুকুল হোসেনকে প্রধান আসামী করে ৩৮ জনের নাম উল্লেখ এবং ১০-১২ জনকে অজ্ঞাতনামা আসামী করে হত্যা মামলাটি দায়ের করেছেন নিহত খোকনের স্ত্রী রুপা বেগম। এ ঘটনায় জড়িত সন্দেহে এ পর্যন্ত ১৯ জনকে আটক করা হয়েছে। মুল আসামী মুকুলসহ অন্য আসামীরা পলাতক রয়েছে।

বিষয়টি সম্পর্কে চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন বলেন, ইতিমধ্যে এজাহারভুক্ত ১৯জন আসামিকে গ্রেফতার করা হয়েছে। অপর দিকে আসামী মুকুলসহ তার সহযোগীদের গ্রেফতারের সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রয়েছে।

জি/আর