চাকরি হারালেন লিডসের আর্জেন্টাইন কোচ

চলতি মৌসুমে টানা বাজে পারফরম্যান্সের কারণে লিডস ইউনাইটেডের প্রধান কোচের পদ থেকে চাকরি হারালেন মারসেলো বিয়েলসা। ২০১৮ সালে লিডসের দায়িত্ব নিয়েছিলেন এই ৬৬ বছর বয়সী আর্জেন্টাইন এই কোচ। তাঁর অধীনে ইংলিশ প্রিমিয়ার লিগে শেষ চার ম্যাচেই হারের স্বাদ পেয়েছে লিড ইউনাইটেড। ১৬ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে রেলিগেশন ঠেকানোর লড়াই করছে লিডস।

গতকাল লিগ ম্যাচে টটেনহ্যামের কাছে ৪-০ গোলে বিধ্বস্ত হয়েছে লিডস। এই হারের পরেই ক্লাব কর্তৃপক্ষ বিয়েলসাকে বরখাস্ত করার সিদ্ধান্ত নেয়। ক্লাবের চেয়ারম্যান আন্দ্রে রাদ্রিজানি এক বিবৃতিতে বলেন, ‘লিডস ইউনাইটেডে মারসেলোর সমস্ত সাফল্য বিবেচনায়, এটা আমার সবচেয়ে কঠিন সিদ্ধান্ত ছিল। আমাদের প্রধান কোচ হিসাবে মারসেলোর সাথে অবিশ্বাস্য প্রচার অভিযান এবং এলল্যান্ড রোডে ভাল সময় ফিরে এসেছিল। তিনি ক্লাবের সংস্কৃতি পরিবর্তন করেছেন এবং আমাদের সকলের মধ্যে বিজয়ী মানসিকতা নিয়ে এসেছেন। ‘

সোমবার নতুন কোচের নাম ঘোষণা করতে পারে ক্লাবটি। ২০১৯-২০ মৌসুমে তাঁর অধীনেই ইংলিশ ফুটবল চ্যাম্পিয়নশিপ লিগ জিতে ১৬ বছর পর প্রিমিয়ার লিগে উঠে আসে লিডস। মারসেলো বিয়েলসার অধীনে ১৭০টি ম্যাচ খেলেছে লিডস। জিতেছে ৮০টি ম্যাচে। হার ৫৭ এবং ড্র ৩৩টি। এর আগে তিনি আর্জেন্টিনা, চিলির মত দেশের কোচের দায়িত্ব পালন করেছেন।

 

সূত্রঃ কালের কণ্ঠ