সোমবার , ২৯ জানুয়ারি ২০১৮ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

চাঁপাই পৌর কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি: দুর্ভোগে পৌরবাসী

Paris
জানুয়ারি ২৯, ২০১৮ ১:৫৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
একদফা একদাবি আদায়ের লক্ষে সারা বাংলাদেশের ন্যায় চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভাতেও সকল কর্মকর্তা কর্মচারীদের তিনদিনের পূর্ণদিবস কর্মবিরতি কর্মসূচি চলছে। বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশনের আহবায়নে দ্বিতীয় দিন সোমবার সকাল থেকে শিবগঞ্জ পৌরসভার প্রধান ফটকের সামনে নিচে বসে কর্মবিরতি শুরু করে পৌর কর্মকর্তা কর্মচারী এসোসিয়েশন।

শিবগঞ্জ পৌরসভা কর্মকর্তা কর্মচারী এসোসিয়েশনের সভাপতি মোবারক হোসেনের সভাপতিত্বে এ কর্মবিরতি অনুষ্ঠিত হয়। তিনি জানান, সকল কর্মকর্তারা প্রজাতন্ত্রের কর্মচারী হয়ে সকল সরকারী সুবিধা ভোগ করে কিন্তু আমরা একই রকম পরিশ্রম করে সেই সুবিধা ভোগ করতে পারিনা। অবিলম্বে আমাদের সরকারি কোষাগার হতে বেতন ভাতা প্রদানের দাবি জানান তিনি। কর্মসূচি বাস্তবায়ন না হলে আজ থেকে এইদিনের যে কর্মবিরতি ঘোষণা করা হয়েছে এর চাইতেও বেশী দিনের ও কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে পূর্ণদিবস কর্মবিরতি থেকে জানানো হয়।

এদিকে সকাল থেকে এই কর্মবিরতি শুরু হলে সেবা পেতে আসা অনেক পৌর নাগরিকদের ফিরে যেতে দেখা যায়। ফলে নাগরিকরা চরম দূর্ভোগে পড়ে যায়। সেবা পেতে আসা মোসা. রাজিয়া সুলতানা বলেন- এরআগেও এসে দেখি যে এমন কর্মবিরতি চলছে আর আমরা বারবার ফিরে যাচ্ছি এটা ভাল না বরং আমাদের দূর্ভোগ দিন দিন বেড়েই চলেছে।

তিনি আরও বলেন- স্থবির পৌরসভার সেবা কার্যক্রম কর্মকর্তা-কর্মচারীদের আন্দোলনে ভোগান্তিতে পড়েছে নাগরিকরা। পৌরবাসী অন্ধকারে নিমজ্জিত ছিল, রাতে বেলা পৌর এলাকার রাস্তার পার্শ্বে বৈদ্যুতিক খুঁটিতে ব্যবহৃত আলো জলেনি কর্মবিরতির কারণে। এব্যাপারে শিবগঞ্জ পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা আবদুল বাতেন জানান, কর্মবিরতির কারণে জেলার চারটি পৌরসভা ছিল অন্ধকারে নিমজ্জিত।

তিনদিনের কর্মবিরতি পালনে দ্বিতীয় দিনে উপস্থিত ছিলেন শিবগঞ্জ পৌর কর্মকর্তা কর্মচারী এসোসিয়েশনের সহ সভাপতি মজিবর রহমান, সাধারণ সম্পাদক আবদুল বাতেন, কোষাধ্যক্ষ ইসরাফিল হকসহ ৩৫ জন কর্মকর্তা কর্মচারী বৃন্দ। এছাড়াও সদর, নাচোল ও রহনপুর পৌরসভায় একই কর্মসূচি পালন করে পৌর কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশন।

 

স/আ

সর্বশেষ - রাজশাহীর খবর