চাঁপাইয়ে শীর্ষ অস্ত্র ব্যবসায়ী আটক

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জে র‌্যাবের অভিযানে ১টি বিদেশি পিস্তল দুটি ম্যাগজিন ও চার রাউন্ড গুলি মাইক্রোবাস, নগদ টাকাসহ ৪ জন শীর্ষ অস্ত্র ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়েছে। শনিবার (১০ ডিসেম্বর) রাত ৯ টার সময় শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর সালামপুর গ্রামের একটি বাঁশ ঝাড়ের নিচে কাঁচা রাস্তার উপর থেকে এসব আগ্নেয়াস্ত্র উদ্ধার করে র‌্যাব-৫।

আটককৃত শীর্ষ অস্ত্র ব্যবসায়ী ৩ জন রাজশাহী জেলা গোদাগাড়ী উপজেলার মাদারপুর ডিম ভাঙ্গা গ্রামের রেজাউল ও শামনুর বিবি’র ছেলে ইসাহাক আলী (৩০) (মূলহোতা), মজিবুর রহমান ও আদরী বেগমের ছেলে জনি ইসলাম (২২), শামসুল হক ও মৃত রুবি বেগমের ছেলে ফারুক হোসেন (৩৭), ও অপর ১জন চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জ উপজেলার ফিরোজপুর পশ্চিম পাড়া গ্রামের মিন্টু মিয়া ও শেফালী’র ছেলে জাকির হোসেন (৩৫) কে হাতে নাতে আটক করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব-৫ ক্যাম্প জানতে পারে অবৈধ ভাবে আগ্নেয়াস্ত্র বিক্রির জন্য শিবগঞ্জে শাহবাজপুর সালামপুরে রাজশাহী জেলা গোদাগাড়ী উপজেলার তিনজন ব্যক্তি ও শিবগঞ্জ উপজেলর একজন ব্যক্তি অবস্থান করছে। এমন তথ্য পাবার পর র‌্যাব-৫ রাজশাহী সিপিসি-১, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি অপারেশন দল কোম্পানীর অধিনায়ক লেঃ কমান্ডার রুহ – ফি – তাহমিন তৌকির এবং কোম্পানী উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার আমিনুল ইসলাম’র নেতৃত্বে ঐ এলাকায় অভিযান পরিচালনা করে ১টি বিদেশি পিস্তল, ২টি ম্যাগজিন ও ৪ রাউন্ড পিস্তলের গুলি, একটি মাইক্রোবাস ও নগদ ৪৯ হাজার টাকাসহ অস্ত্র ব্যবসায়ী ৪ জনকে আটক করা হয়।

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত ৪জন আসামী দীর্ঘদিন যাবৎ অবৈধ অস্ত্র ব্যবসার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। এ ঘটনায় শিবগঞ্জ থানায় মামলা দায়ের প্রক্রিয়াধীন হয়েছে বলে এসব তথ্য জানিয়েছে র‌্যাব।

জি/আর