চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে আ.লীগের ১৩ জনসহ ১৭ মনোনয়নপ্রত্যাশীর ফরম উত্তোলন

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে নৌকা প্রতীকের জন্য সোমবার পর্যন্ত ১৭ জন মনোনয়ন ফরম উত্তোলন করেছেন। এদের মধ্যে বেশীর ভাগই ডামী মনোনয়নপ্রত্যাশী। ডামী মনোনয়ন প্রত্যাশী হয়ে ফরম উত্তোলনের মূল কারণ হিসেবে জানা গেছে, মনোনয়ন বোর্ডে আমাকে মনোনয়ন না দিলেও তার মনোনীত ব্যাক্তিকে যেন মনোনয়ন দেয়া হয় এমন অভিব্যাক্তি ব্যক্ত ও বোর্ডে ভোট বাড়াতেই ডামী মনোনয়নপ্রত্যাশী হিসেবে অনেকেই মনোনয়ন ফরম তুলে জমা দিয়েছেন বলে মনে করছেন প্রতিপক্ষের মনোনয়ন প্রত্যাশীরা।
ডামী মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে ইউনিয়ন আওয়ামীলীগ মনোনয়নপ্রত্যাশীও রয়েছেন কয়েক জন। চাঁপাইনাবগঞ্জ-১ আসনে মনোনয়ন ফরম উত্তোলনকারীদের মধ্যে বর্তমান সংসদ সদস্য গোলাম রাব্বানী ও তার ভাই কানসাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেনাউল ইসলাম, সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আলহাজ্ব মোহাম্মদ এনামুল হক, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা শামিল উদ্দীন আহম্মেদ শিমুল, আওয়ামী লীগ নেতা প্রকৌশলী মাহতাব উদ্দীন, জেলা যুবলীগের সহসভাপতি তৌহিদুল আলম, জনৈক ফরমান আলী ও আমিনুল ইসলাম, মোবারোকপুর ইউনিয়ন আওয়ামীলীগ সেক্রেটারী রবিউল ইসলাম রবি, নয়ালাভাঙ্গা ইউনিয়ন আওয়ামীলীগ সেক্রেটারী আব্দুর রহমান এডু, দাইপুকুরিয়া ইউনিয়ন আওয়ামীলীগ নেতা এ কে এম আজমল হক বাদশা, বিনোদপুর ইউনিয়ন আওয়ামীলীগ নেতা দেলোয়ার হোসেন, দূর্লভপুর ইউনিয়ন আওয়ামীলীগ নেতা আবু আহম্মদ নাজমুল কবির মুক্তা, ধাইনগর ইউনিয়ন আওয়ামীলীগ নেতা আব্দুল কাদের, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বজলুর রশিদ সনু, শিবগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আতাউর রহমান ও শিউলি বেগম।

তৌহিদুল আলম টিয়া জানান, এদের মধ্যে রবিবার ও সোমবার বেশীর ভাগই ফরম উত্তোলন করে জমা দিয়েছেন। ফরম উত্তোলনকারীদের মধ্যে কয়েকজন নাম না প্রকাশ করার শর্তে জানান,বর্তমান এমপি গোলাম রাব্বানীর পক্ষে ডামী মনোনয়ন প্রত্যাশীর সংখ্যা বেশী।
শিবগঞ্জ আসনে আলোচিত চার মনোনয়ন প্রত্যাশিরা হলেন- সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আলহাজ্ব মোহাম্মদ এনামুল হক, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা শামিল উদ্দীন আহম্মেদ শিমুল, আওয়ামী লীগ নেতা প্রকৌশলী মাহতাব উদ্দীন ও বর্তমান সংসদ সদস্য গোলাম রাব্বানী। মোহাম্মদ এনামুল হক জানান, আমি জেলা সভাপতি থাকাকালে জেলার তিনটি আসনে স্বাধীনতার পর শিবগঞ্জ আসনে আমি ও অপর দুটি আসনে নৌকা প্রতীকের প্রার্থীরা জয়লাভ করে।

বঙ্গবন্ধুর সাবেক এডিসি ও সাবেক সফল বিদ্যুৎ প্রতিমন্ত্রী এনামুল হক আরো জানান,মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রীর ঐকান্তিক চেস্টায় আমি বিদ্যুৎ প্রতিমন্ত্রী হবার পরপরই বিদ্যুৎ উৎপাদন ও সংযোগের ব্যাপক উন্নতি শুরু হয়ে আজ কাক্সিক্ষত লক্ষ্যে পৌঁছেছে বিদ্যুৎ উৎপাদন ও সংযোগ প্রদান। মাননীয় প্রধানমন্ত্রীর সদিচ্ছায় আমি এমপি থাকাকালীন শিবগঞ্জের যে উন্নয়ন হয়েছে তা বিগত যেকোন সময়ের রেকর্ড ভঙ্গ করে। বর্তমান এমপি গোলাম রাব্বানী বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হবার পর তার সময়ে কিছু শিক্ষাপ্রতিষ্ঠান ভবন থোক বরাদ্দের অংশ হিসেবেই নির্মাণ হয়, শিবগঞ্জে দৃশ্যমান তেমন উন্নয়নমূলক কাজ না হলেও ২০১৪ সাল থেকে বিএনপি জামায়াতের তান্ডবে ঘরমূখী থাকা আওয়ামীলীগ নেতা-কর্মীদের মাঠে নামাতে সক্ষম ও আওয়ামীলীগ ও বর্তমান সরকারের উন্নয়ন নিয়ে প্রচার প্রচারণায় অনেক অবদান রয়েছে বলেও মন্তব্য করেন স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মীরা।

শিবগঞ্জে মনোনয়নপত্র সংগ্রহ ছয় জনের:

শিবগঞ্জে সোমবার পর্যন্ত শিবগঞ্জ সহকারী রির্টারর্নিং অফিসারের কাছ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য গোলাম রাব্বানী, বর্তমান উপজেলা চেয়ারম্যান ও জামায়াত নেতা ড. মোহা. কেরামত আলী, সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আলহাজ্ব মোহাম্মদ এনামুল হক, রানীহাটি নয়ালাভাঙ্গা এলাকার জনৈক ফরমান আলী ও মনিরুল ইসলাম ও শ্যামপুর এলাকার জনৈক শামসুল হুদা।

স/শা