চাঁপাইনবাবগঞ্জ- সোনামসজিদ রেলপথ সম্প্রসারণ নির্মাণ কাজ চূড়ান্ত পর্যায়ে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী 

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেছেন- চাঁপাইনবাবগঞ্জ থেকে সোনামসজিদ স্থলবন্দর পর্যন্ত রেলপথ সম্প্রসারণ নির্মাণ কাজ চূড়ান্ত পর্যায়ে রয়েছে। বুধবার সকালে তিনদিনের সরকারি সফরে ভারতে যাওয়ার পথে সোনামসজিদ স্থলবন্দর ইমিগ্রেশনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ভারত ভ্রমনে সাধারণ যাত্রীদের সড়কপথে যাতায়াতের জন্য ইমিগ্রেশন খোলার বিষয়ে সরকার সক্রিয় অবস্থানে আছে। এ ব্যাপারে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে ক্লিয়ারেন্স পাওয়ার পর এটি পুরোপুরিভাবে খুলে দেওয়া হবে। তবে প্যান্ডামিকের নতুন ধরন ওমিক্রন যদি খুব একটা ঝুঁকিপূর্ণ না হয় তাহলে শীঘ্রই সড়কপথে সফরকারীদের যোগাযোগ যাতে আবার পূনঃস্থাপিত হয় এ বিষয়ে সর্বোচ্চ গুরত্ব দেওয়া হবে।’

মন্ত্রী আরও বলেন, ভারত-বাংলাদেশের সর্ম্পকের মূলভিত্তি হলো ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ। বাংলাদেশ-ভারতের কূটনৈতিক সর্ম্পকের মৈত্রী ৫০ বছরের এবং এই সর্ম্পকে তিনি ঐতিহাসিক সর্ম্পক বলেও উল্লেখ করেন। এ সময় মন্ত্রীকে শুভেচ্ছো জানাতে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল রাব্বী ও পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের পোর্ট ম্যানেজার মাইনুল ইসলামসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ।