চাঁপাইনবাবগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে টিফিন বক্স বিতরণ

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জের ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ নবাবগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে টিফিন বক্স বিতরণ করা হয়েছে। মিড ডে মিল চালুকরণ উপলক্ষে বৃহষ্পতিবার দুপুরে টিফিন বক্স বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  আব্দুল ওদুদ এমপি।
বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি অ্যাডভোকেট মো. আনোয়ার হোসেন ডলারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন।
এসময় আরো ছিলেন, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল কাদের, সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা নাজমা খাতুন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা সোহরাব আলীসহ অভিভাবক ও শিক্ষার্থীরা।
প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আব্দুল ওদুদ বলেন, জাতি ও দেশ গঠনে সবচাইতে বড় ভূমিকা রাখেন মায়েরা। শিশুদের সুশিক্ষিত নাগরিক হিসেবে গড়ে তুলতে মায়েদের দায়িত্ব অনেক বেশি। বর্তমান সরকার  শিক্ষিত জাতি  গড়ার লক্ষে শতভাগ শিক্ষার্থীকে উপবৃত্তি প্রদান ও বিনামূল্যে বই বিতরণের মত অনেকগুলো কার্যক্রম অব্যাহত রেখেছে।  তার মধ্যে প্রধানমন্ত্রীর অন্যতম একটি গুরুত্বপূর্ণ উদ্যোগ হল প্রত্যেকটা বিদ্যালয়ে মিড ডে মিল চালু।
তিনি আরো বলেন শিশুদের স্বাস্থ্য গঠণ এবং মেধাবী জাতি গঠণে এর ভূমিকা অনেক বেশি। বর্তমানে সরকারের ধারাবাহিকতার কারণে জেলার সবখানে উন্নয়নের ছোঁয়া লেগেছে। তাই এই উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আগামী নির্বাচনে আওয়ামী লীগকে ভোট দিয়ে ক্ষমতায় রাখতে হবে। উন্নয়নের ধারা যেন থেমে না যায় অথবা বাঁধাগ্রস্থ না হয় সেদিকেও সকলকে লক্ষ রাখতে হবে। স্কুলের সকল শিক্ষার্থীকে একটি করে টিফিন বক্স বিতরণ করা হয়। সরকারি ও ব্যক্তিগত আর্থিক সহযোগিতায় এসব টিফিন বক্স বিতরণ করা হয়।
স/অ