চাঁপাইনবাবগঞ্জ শহরে মৌসুমি হত্যায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের অক্ট্রয় মোড় এলাকার কালেক্টরেট আমবাগানে মৌসুমি নামে এক নারীকে হত্যার সাতদিনের মধ্যে এর রহস্য উদঘাটন করেছে পুলিশ। এরইমধ্যে এই হত্যাকাণ্ডে জড়িত চারজনের মধ্যে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।
গ্রেপ্তারকৃতদের মধ্যে সবুর নামে এক আসামি এই ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে রবিবার সন্ধ্যায় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছেন।
জবানবন্দিতে সবুর বলেছেন, তাদের কাছ থেকে টাকা-পয়সা ও মোবাইল কেড়ে নেওয়ায় ক্ষুদ্ধ হয়ে তারা মৌসুমিকে শ্বাসরোধ করে হত্যা করে।
গ্রেপ্তারকৃতরা অন্য আসামিরা হলো- চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার রামকৃস্টপুর মাঝপাড়া মহল্লার মুরশেদ আলীর ছেলে অটোরিকশাচালক ইসরাইল ও শাহীবাগ সরকার পাড়ার ইসরাফিল হকের ছেলে মিজান। মামলার অপর আসামি এখনো পলাতক রয়েছে।
মামলার তদন্তকারী কর্মকর্তা চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ওসি (তদন্ত) কবির হোসেন জানান, ক্লুলেস এই হত্যাকাণ্ডের পর থেকেই জড়িতদের ধরতে মাঠে নামে পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে গত বৃহস্পতিবার সন্ধ্যায় অটোরিকশাচালক ইসরাইলকে গ্রেপ্তার করা হয়। তার তথ্যের ভিত্তিতে শনিবার রাতে গ্রেপ্তার করা হয় ইসরাইলের দুই সহযোগী সবুর ও মিজানকে। এসময় গ্রেপ্তারকৃত তিনজনই এই হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা জানায় পুলিশকে। পরে রবিবার সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নুরুজ্জামান সরকারের আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছে গ্রেপ্তারকৃত সবুর।
জাবানবন্দিতে সবুর উল্লেখ করেছেন, ভাসমান পতিতা মৌসুমির খদ্দের ছিলেন তারা। কিছুদিন আগে তারা মৌসুমির কাছে গেলে সে তাদের কাছ থেকে টাকা পয়সা ও মোবাইল ফোন কেড়ে নেয়। বিষয়টি সবুর ও ইসরাইলের বাড়ির লোকজন জেনে যায়। এতে ক্ষুব্ধ হয়ে ইসরাইল, সবুর ও মিজানসহ চারজন চলতি মাসের ১২ জানুয়ারি রাত ১০ টার দিকে খদ্দের সেজে অক্ট্রয় মোড় এলাকার কালেক্টরেট আমবাগানে মৌসুমির কাছে যায়।  মৌসুমিকে তারই গায়ের চাদর দিয়ে শ্বাসরোধ করে হত্যা করে পালিয়ে যায় আসামিরা।
উল্লেখ্য, গত ১৩ জানুয়ারি সকালে জেলা শহরের অক্ট্রয় মোড় এলাকায় কালেক্টরেট আমবাগানে এক নারীর লাশ পড়ে থাকতে দেখে স্থানীয় লোকজন পুলিশকে খবর দেয়। সকাল সাড়ে ৮টার দিকে সদর মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই নারীর হা-পা বাঁধা লাশ উদ্ধার করে।
নিহত মৌসুমী চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের আতাহার গ্রামের বাসিন্দা। সে পেশায় একজন ভাসমান পতিতা বলে জানায় পুলিশ। এই ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে সদর মডেল থানায় মামলা দায়ের করেন।
স/শা