চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার কয়েকটি এলাকায় পানি সরবরাহ নেই

ভ্রাম্যমান প্রতিনিধি:
গত ৬ দিন ধরে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার কয়েকটি এলাকায় পানি সরবরাহ না থাকায় চরম দুর্ভোগের মধ্যে পড়েছে এলাকাবাসী। আর পৌরকর্তৃপক্ষ সংকট সময়ে বিকল্প পানির ব্যবস্থা না করে শুধু দুশছেন বিদ্যুৎ এর ঘন ঘন লোডশেডিংয়ে।

 
অভিযোগে প্রকাশ পায়, গত সোমবার সন্ধ্যার আগে ঝড়-বৃষ্টির পর থেকে নবাবগঞ্জ পৌরসভার বাসুনিয়াপট্টি, ঝিলিম রোড, স্বর্ণকার পট্টি, পুরাতনবাজার, সাহাপাড়া, গোয়ালপাড়া, দাউদপুর ও তহাবাজার এলাকায় ৬দিন ধরে পানি নেই। এসব এলাকাবাসী পানির জন্য পৌরকর্তৃপক্ষকে অভিযোগ করেও এর কোন সুফল পাইনি।

 
চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার পানি বিভাগের সহকারি প্রকৌশলী মোঃ রোকনুজ্জামান রোকন জানান, এ পৌরসভার ১৮টি  ডিপটিউবওয়েলের মাধ্যমে পারি সরবরাহ করা হয়ে থাকে। তবে সোমবারের ঝড়-বৃষ্টির পর ৩টি ডিপটিউবওয়েল নষ্ট হয় এবং ২টি মেরামত করে হলেও ১টি এখনো মেরামত করা হয়নি। তিনি আরো বলেন, ১৭টি ডিপটিউবওয়েল চালু থাকলেও বিদ্যুৎ এর ঘন ঘন লোডশেডিং এর কারণে পানির চাপ না থাকায় পানি সরবরাহ কিছু এলাকায বিঘœ হচ্ছে।

 
এব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র-১ মোঃ সাইদুর রহমান, নির্বাহী প্রকৌশলী মোঃ সাদিকুল ইসলাম ও সচিব মোঃ মামুনুর রশিদ এর সাথে গত বুধবার যোগাযোগ করা হলে তারা জানান, ঢাকায় একটি সভায় রয়েছি। তবে, পানি সমস্যার জন্য বিদ্যুঃ এর ঘন-ঘন লোডশেডিং কে দায়ি করে। তবে, সংকটকালে বিকল্পভাবে পানি ব্যবস্থার ব্যাপারে তারা তেমন সদুত্তর দিতে পারেননি।

 
পুরাতন বাজার মহল্লার আলমগীর কবির আলম জানান, গত কয়েক দিন ধরে পৌরসভার পাইপলাইনে পানি পাওয়া যাচ্ছে না। তাদের এলাকার বেশীর ভাগ মানুষকে খুব কষ্ট করে দূর-দূরান্ত থেকে পানি আনতে হচ্ছে। জরুরীভাবে পৌরকর্তৃপক্ষ বিকল্পভাবে পানির লরিতে করে যেসব এলাকায় পানি সরবরাহ নেই, সেসব এলাকায় পানি সরবরাহ করার দাবী করেন তিনি।

স/শ