চাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির জিএম আবদুল কুদ্দুসের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ
চাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার (জিএম) আবদুল কুদ্দুসের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠেছে।

অভিযোগ রয়েছে- সাধারণ জনগণ যেকোন বিষয়ে জেনারেল ম্যানেজারের সাথে যোগাযোগ করলে তিনি কারও ফোন রিসিভ করেন না। আবারো পল্লী বিদ্যুতের দপ্তর থেকে মিটার সরবরাহের জন্য ইতোমধ্যে পল্লী বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কাছ থেকে মিটার বরাদ্দ নিয়েছেন। এই মিটার সরবরাহকে কেন্দ্র করে ২০০৬ সালে বিদ্যুৎ আন্দোলন হয়েছিল। পল্লী বিদ্যুৎ অফিসের প্রতিমাসে বিদ্যুৎ বিলে মিটার সার্ভিস চার্জ নেয়া হলেও গ্রাহকদের কোন মিটার সার্ভিসিং করে দেয়া হয় না। সদর উপজেলার গ্রাহকের চেয়ে পল্লী বিদ্যুৎ অফিসে জনবল বেশি। আবার যেসব অফিসের অধীনে গ্রাহক সংখ্যা বেশি, সেখানে জনবলের অভাবে ভোগান্তির মধ্যে পড়েছে ওই এলাকার বিদ্যুৎ গ্রাহকরা।

অতিসম্প্রতি চাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার আবদুল কুদ্দুস নতুন নিয়ম করে কানসাট সাব-স্টেশনের অধীনে থাকা ছত্রাজিতপুর বাজার থেকে লাইন বিচ্ছিন্ন করে মহারাজপুর সাব-স্টেশনের অধীনে নেয়ার চেষ্টা চালাচ্ছেন। এ সংবাদ পাওয়ার পর ছত্রাজিতপুর থেকে বহলাবাড়ি পর্যন্ত বিদ্যুৎ গ্রাহকেরা উত্তেজিত হচ্ছে।

ওই এলাকার গ্রাহকেরা জানায়, তারা পূর্ব থেকেই কানসাটের অধীনে থেকে বিদ্যুৎ সেবা পেয়ে আসছেন। তারা আরও জানায়, ছত্রাজিতপুর এলাকার বিদ্যুৎ গ্রাহকেরা বিভিন্ন পরিস্থিতির কারণে মহারাজপুর অফিসের অধীনে যেতে চাই না। তারা কানসাট সাব-স্টেশনের অধীনে থাকতে চাই। ইতোমধ্যে ওই এলাকার বিদ্যুৎ গ্রাহকেরা কানসাটের দায়িত্বরত ডেপুটি জেনারেল ম্যানেজার মাইনুদ্দিনকে বিষয়টি অবহিত করেছেন।

এব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার (জিএম) আবদুল কুদ্দুসের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি। তবে পল্লী বিদ্যুৎ অফিসের একাধিক সূত্র অভিযোগগুলোর সত্যতা স্বীকার করেছেন।

প্রসঙ্গত, চাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির সদ্য বদলীকৃত জেনারেল ম্যানেজার হাসান শাহ্নেওয়াজ বহলাবাড়ি থেকে ছত্রাজিতপুর এলাকার বিদ্যুৎ গ্রাহকদের বিভিন্ন সুযোগ সুবিধার স্বার্থেই ওই এলাকাটি কানসাট সাব-স্টেশনের অধীনে রেখেছেন। এনিয়ম বহাল না থাকলে ওই এলাকার বিদ্যুৎ গ্রাহকের মধ্যে চরম উত্তেজনা দেখা দিতে পারে।

স/অ