সোমবার , ২৪ জুলাই ২০২৩ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

চাঁপাইনবাবগঞ্জ জার্মানির অলিম্পিক সাঁতার প্রতিযোগীতায় গোল্ড মেডেল জয়ী ওয়াকিয়াকে সংবর্ধনা প্রদান

Paris
জুলাই ২৪, ২০২৩ ৬:৫৫ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :
জার্মানির বার্লিনে অনুষ্ঠিত স্পেশাল অলিম্পিক-২০২৩ সাঁতার প্রতিযোগীতায় গোল্ড মেডেল জয়ী বাক প্রতিবন্ধী চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার মেয়ে ওয়াকিয়া খাতুনকে সংবর্ধনা প্রদাণ করা হয়েছে। সোমবার দুপুরে উপজেলার ভোলাহাট প্রতিবন্ধী বিদ্যালয় মাঠে এই সংবর্ধনা প্রদাণ করা হয়।

এ সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলারা খাতুনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর-নাচোল-ভোলাহাট) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মুহ. জিয়াউর রহমান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, ভোলাহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রাব্বুল হোসেন ও চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো. আব্দুল খালেক।

বক্তারা বলেন, ওয়াকিয়া শুধু আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার নাম উজ্জ্বল করেনি সে জার্মানির বার্লিনে অনুষ্ঠিত স্পেশাল অলিম্পিকে লাল সবুজের পতাকাকে বহির্বিশ্বে তুলে ধরেছে। অন্যান্য দেশের সাথে প্রতিযোগীতায় সে বাংলাদেশকে আবারো বিশ্বের সামনে তুলে ধরেছে এক উন্নত রাষ্ট্র হিসেবে। সাঁতার প্রতিযোগতীয় সবচেয়ে ভালো করে সে বাংলাদেশের জন্য ছিনিয়ে নিয়ে এসেছে গোল্ড মেডেল। অর্জণ করেছে এক অভাবনীয় সম্মান। আর তাই ওয়াকিয়া যেন আরও ভালো কিছু করতে পারে সেজন্য সরকারীভাবে যা কিছু করা প্রয়োজন তা করার চেষ্টা করা হবে বলে জানান বক্তারা।

এ সময় অনুষ্ঠানের প্রধান অতিথি সাংসদ মুহ. জিয়াউর রহমান বলেন, বাংলাদেশের মতো নদীমাতৃক দেশের জন্য সাঁতার শিক্ষা একটি গুরুত্মপূর্ণ বিষয়। কারণ প্রতি বছরই বন্যার সময় দেশর অন্যান্য জেলার মতো আমাদের জেলাতেও বন্যার প্রবল স্রোতে অনেকে তলিয়ে হারিয়ে যায় এই সাঁতার না জানার কারণে। আর তাই ভোলাহাট উপজেলায় একটি উন্নতমানের সাঁতার প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের জন্য চেষ্টা করা হবে।

চাঁপাইনবাবগঞ্জের গর্ব বার্লিনের সাঁতার প্রতিযোগীতায় গোল্ড মেডেল জয়ী ওয়াকিয়া খাতুনের লেখাপড়াসহ সকল বিষয়ে সর্বাত্মক সহযোগিতা করার আশ্বাস দিয়ে এমপি জিয়াউর রহমান আরো বলেন, ওয়াকিয়ার পরবর্তী লেখাপড়ার ক্ষেত্রে সহযোগীতা করা হবে এবং ভোলাহাট প্রতিবন্ধী বিদ্যালয়ের সার্বিক বিষয়ে সহযোগিতার আশ্বাস দেন প্রধান অতিথি।

সংবর্ধনা প্রদাণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ভোলাহাট থানার অফিসার ইনচার্জ সেলিম রেজা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গোহালবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইয়াসিন আলী শাহ, ভোলাহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. পিয়ার জাহান, ভোলাহাট সরকারি মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. জামাল উদ্দিন, ভোলাহাট মোহবুল্লাহ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মো. রহমত আলী, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. মাহবুব হাসান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. নাসিম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আফরাজুল হক বাবু, উপজেলা আওয়ামী লীগের সহ-সাধারণ সম্পাদক সাইফুল আহমেদ বিশ্বাস, তেলিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোসা. রিজিয়া পারভীন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জার্মানির বার্লিনে অনুষ্ঠিত স্পেশাল অলিম্পিক ২০২৩ এ সাঁতার প্রতিযোগীতায় গোল্ড মেডেল জয়ী বাক প্রতিবন্ধী ওয়াকিয়া খাতুন ভোলাহাট প্রতিবন্ধী বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী।

সর্বশেষ - রাজশাহীর খবর