চাঁপাইনবাবগঞ্জে নব্য জেএমবির ৭ সদস্য আটক: বিস্ফোরকদ্রব্য উদ্ধার

ভ্রাম্যমান প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জে টানা দুদিন জঙ্গি বিরোধী অভিযান চালিয়ে নব্য জেএমবি’র সাত সদস্যকে আটক করেছে পুলিশ। একই সঙ্গে বিপুল পরিমাণ বিস্ফোরকদ্রব্য উদ্ধার করা হয়েছে।

 

আটককৃতরা হল- নাচোল উপজেলার গুঠইল গ্রামের মৃত তাইফুর রহমানের ছেলে মো. হারুন অর রশিদ (২৫), একই গ্রামের মোস্তফার ছেলে কামাল উদ্দীন সরকার (৩২), বেড়া চকি গ্রামের ইসমাঈল হোসেনের ছেলে নাসিম রেজা (২২), শ্রীরামপুর গ্রামের কেতাবুল ইসলামের ছেলে মো. ফিরোজ (২২), শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়নের শিবনগর কাইঠ্যাপাড়া গ্রামের এসলামের ছেলে মো. বাবু (২২), একই ইউনিয়নের রাঘবপুর গ্রামের মৃত নেশ মোহাম্মদের ছেলে আজিজুল হক (৩৮) ও চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার দেবিনগর ফাটা পাড়া গ্রামের গুটুর ছেলে আবদুল হাকিম।

 

চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম শুক্রবার বিকেলে তার কার্যালয়ে সংবাদ সম্মেলনে জানান, মঙ্গলবার রাত থেকে ৬০ হাজার লিফলেট নিয়ে জঙ্গি বিরোধী অভিযানে মাঠে নামে পুলিশ। তারই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে প্রথমে নাচোলের গুঠইল গ্রামে অভিযান চালানো হয়। সেখানে তাইফুর রহমানের ছেলে হারুন অর রশিদ কে আটক করা হয়।

 

পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে অন্য ৬ জনকে নিজ নিজ বাড়ী থেকে আটক করা হয়। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে সাড়ে চার কেজি গানপাউডার, ২২টি জেহাদী বই ও শিবনগর গ্রামের বীলবাড়ী এলাকার একটি বাড়ী খুড়ে একটি ড্রামে রক্ষিত ১২৫ এমএল এর ৪২০টি টিউবে সাড়ে ৫২ কেজি এক্সপ্লসিভ ভারতীয় পাওয়ার জেল উদ্ধার করা হয়।

 

তিনি আরও জানান, আটককৃতরা সবাই নব্য জেএমবির সদস্য। তারা বড় ধরনের নাশকতার জন্যই ভারত থেকে বিস্ফোরকগুলো এনে মজুদ করেছিল। তাদের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করে আদালতের মাধ্যমে শুক্রবার বিকেলে তাদের কারাগারে পাঠানো হয়েছে। ব্যাপক জিজ্ঞাসাবাদের জন্য রিমাণ্ডের আবেদন জানাবে পুলিশ বলেও তিনি জানান।

স/অ