চাঁপাইনবাবগঞ্জে ৪৭ করোনা রোগি সুস্থ

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:


চাঁপাইনবাবগঞ্জে ১৩ জুন গত শনিবার ৫ জন করোনা আক্রান্ত রোগিকে সুস্থ ঘোষণা করা হয়েছে। সুস্থ ৫ জন শিবগঞ্জ উপজেলার। জেলায় এ পর্যন্ত করোনা আক্রান্ত ৭৯ জন। এর মধ্যে ৪৭ জনের মধ্যে সদরে ২৪ জন, শিবগঞ্জে ৭ জন, গোমস্তাপুরে ৫ জন নাচোলে ৭ জন ও ভোলাহাটে ৪ জনকে সুস্থ হলো।


জানা গেছে- জেলায় এখন রোগি সংখ্যা ৩২ জন। এর মধ্যে সদরে ২, শিবগঞ্জে ৭, গোমস্তাপুরে ১২, নাচোলে ৫ ও ভোলাহাটে ৬ জন রোগি সুস্থ হতে বাকি রয়েছেন।

চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী বিষয়টি  নিশ্চিত করে জানান, করোনাভাইরাস শনাক্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ জেলা থেকে এ পর্যন্ত ২ হাজার ৫৮৩টি নমূনা পাঠানো হয়েছে। ফল পাওয়া গেছে ২ হাজার ২৭১টি নমুনার। পজিটিভ ফল এসেছে ৭৯টি। নেগেটিভ ফল এসেছে ২ হাজার ১৯৩টি। এখনও ফল আসেনি ৩১১টি নমূণার।

তিনি জানান, এপর্যন্ত সদর থেকে নমুণা গেছে ৮১৮টি, শিবগঞ্জ থেকে ৪৭৭ টি, গোমস্তাপুর থেকে ৪২৬ টি, নাচোল থেকে ৪৪৭ টি ও ভোলাহাট থেকে ৪১৫টি। জেলাব্যাপী আরও নমূনা সংগ্রহ করা হচ্ছে। সিভিল সার্জন আরও জানান, জেলায় এ পর্যন্ত শনাক্তদের বেশিরভাগই উপসর্গহীন। সুস্থদের প্রায় সকলেই বাড়িতে থেকেই সুস্থ হয়েছেন। বর্তমান রোগিরা নিজ আবাসস্থলে কোয়ারান্টাইনে রয়েছেন ও ভাল আছেন। জেলায় এখন কেউ আইসোলেশনে নাই।

চাঁপাইনবাবগঞ্জ জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যায় নি। সকলকে সরকারি নির্দেশনা মেনে চলতেও অনুরোধ জানান সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী।

স/আ