চাঁপাইনবাবগঞ্জে ১৩২টি মণ্ডপে দুর্গোৎসব শুরু

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ :
সনাতন হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা সোমবার শুরু হয়েছে। পূজা উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের প্রতিটি মণ্ডপে তৈরি দেবী দুর্গা। প্রতিমা শিল্পীদের নিপূণ হাতের ছোঁয়ায় এখন দৃশ্যমান সব প্রতিমা।
জেলায় এবার ১৩২টি মণ্ডপে শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠিত হবে। চাঁপাইনবাবগঞ্জ সদরে ৫৭টি, শিবগঞ্জ ৩৫টি, গোমস্তাপুর ২৬টি, নাচোল ১২টি ও ভোলাহাট উপজেলায় ২টি  পূজা মণ্ডপে অনুষ্ঠিত হবে শারদীয় দুর্গোৎসব। গতবার ছিল ১২৭টি পূজামণ্ডপ।
চাঁপাইনবাবগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদ এর সভাপতি শ্রী বাবুল কুমার ঘোষ জানান, পূজাকে কেন্দ্র করে এরই মধ্যে সবকিছু সম্পন্ন হয়েছে। পূজাকে ঘিরে মণ্ডপে মণ্ডপে আনসার ও পুলিশের সদস্যরা নিরাপত্তার জন্য নিয়োজিত রয়েছে। চাঁপাইনবাবগঞ্জ সার্বজনীন পূজা উদযাপন কমিটিও সকল আয়োজন শেষ করেছেন।
সোমবার ষষ্ঠী তিথি, দুর্গা ষষ্ঠী, মঙ্গলবার সপ্তমী তিথি শ্রীশ্রী দুর্গা সপ্তমী, বুধবার অষ্টমী তিথি শ্রীশ্রী দুর্গা মহাষ্টমী, সন্ধি পূজারম্ভ, সন্ধিপূজা সমাপন, বৃহস্পতিবার শ্রীশ্রী দুর্গা মহানবমী, শুক্রবার দশমী তিথী, শ্রীশ্রী বিজয়া দশমী।
এ উৎসবকে কেন্দ্র করে হিন্দু ধর্মালম্বী মানুষের যেন আনন্দের কমতি নাই। শারদীয় দুর্গোৎসব আগামী শুক্রবার শেষ হবে বিসর্জনের মধ্যদিয়ে।
স/শা