চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলায় পিতা-পুত্রসহ ৫ জনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জের এক হত্যা মামলায় একই পরিবারের তিনজনসহ পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড, প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই মামলায় আট আসামীকে খালাস দেয়া হয়।

বুধবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী এ রায় দেন। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত পাঁচজনের মধ্যে তিনজনসহ খালাসপ্রাপ্তরা উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, গোমস্তাপুর উপজেলার ভাগলপুরের এরফান আলী ওরফে টিপু (৫২), তার দুই ছেলে হামেদ (৩২), রুমেদ (২৯) এবং একই গ্রামের আবু বাক্কারের ছেলে আকালু (৩৫) ও তোহর আলীর ছেলে দবির (৩০)। এদের মধ্যে হামেদ ও রুমেদ পলাতক রয়েছেন।

মামলার বরাত দিয়ে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আঞ্জুমান আরা জানান, ২০০৯ সালের ১৬ অক্টোবর সন্ধ্যায় ভাগলপুরের আহাদুল ইসলাম ও তার সহযোগি আব্দুল হাকিম বাড়ি ফিরছিলেন।এ সময় অভিযুক্তরা পূর্ব শত্রুতার জের ধরে ধারালো অস্ত্র দিয়ে তাদের কুপিয়ে জখম করে। পরে তাদের হাসপাতালে নিয়ে গেলে মারা যান আহাদুল ইসলাম। ওই ঘটনায় আহাদুলের শ্বশুর শামসুল বাদী হয়ে হয়ে পরদিন গোমস্তাপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। গোমস্তাপুর থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা বাবর হোসেন ওই বছরের ৩১ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
স/শ