চাঁপাইনবাবগঞ্জে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ

চাঁপাইনবাবগঞ্জে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীকে যাবজ্জীবন কারাদ- দিয়েছে আদালত। একই সাথে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৩ মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করেছেন আদালত। চাঁপাইনবাবগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. জিয়াউর রহমান আসামিদের উপস্থিততে রোববার এই রায় প্রদান করেন।

দ-িত খাইরুল ইসলাম (৪৫) জেলার গোমস্তাপুর উপজেলার রাধানগর ইউনিয়নের শের মোহাম্মদের ছেলে। একই মামলায় খাইরুল ইসলামের প্রথম স্ত্রী জুলেখাকেও তিন বছর কারাদ-, পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ১ মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করেছে আদালত।

মামলার বরাত দিয়ে সরকারি সহকারী কৌশুলি অ্যাডভোকেট আঞ্জুমান আরা জানান, ২০১৫ সালের ৮ জানুয়ারি আসামী খাইরুল ইসলাম ও তার প্রথম স্ত্রী জুলেখার সাথে খাইরুলের দ্বিতীয় স্ত্রী পালনী ওরফে কুলসুমের পারিবারিক বিষয় নিয়ে ঝগড়া হয়। ওইদিন রাত ১২টার দিকে কুলসুমের মাথায় লাঠি দিয়ে আঘাত করে এবং শ্বাসরোধ করে হত্যার পর কুলসুমের লাশ পার্শ্ববর্তী আমবাগানে গলায় ওড়ানা পেঁচিয়ে ঝুলিয়ে রাখে।

পরদিন ভোর ৬টার দিকে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে । এ ঘটনায় ৯ জানুয়ারি আইনুল হক আনু নামে স্থানীয় এক ব্যক্তি স্বামী খাইরুল ইসলাম ও তার প্রথম স্ত্রী জুলেখার বিরুদ্ধে গোমস্তাপুর থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা গোমস্তাপুর থানার এসআই এসএম সাইফুল আলম তদন্ত শেষে একই বছর ১৫ এপ্রিল আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ১১ জনের স্বাক্ষ্যগ্রহণ শেষে রোববার এই রায় প্রধান করেন আদালত।

স/বি