চাঁপাইনবাবগঞ্জে সীমান্তে বিপুল পরিমান আগ্নেয়াস্ত্র উদ্ধার, নারী আটক

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :
চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ ও চকপাড়া সীমান্ত এলাকায় পৃথক দুইটি অভিযান পরিচালনা করে বিপুল পরিমান অস্ত্র ও মাদক উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশের সদস্যরা। অভিযানে এক নারীকে আটক করে বিজিবি। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুপুরে ৫৯ বিজিবি’র রহনপুর ব্যাটালিয়নের গোবরাতলা সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেছেন রংপুর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার শফিকুজ্জামান।
উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে- ৭টি বিদেশী পিস্তল, ১৩টি ম্যাগজিন, ২৪২ রাউন্ড পিস্তলের গুলি এবং ৫১ রাউন্ড মেশিনগানের গুলি।
আটক নারী জেলার শিবগঞ্জ উপজেলার ছত্রাজিতপুর উপজেলার পশ্চিম চন্ডিপুর এলাকার হুমায়ন কবিরের মেয়ে রুমি বেগম (৩০)।
এ সময় সংবাদ সম্মেলনে ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার শফিকুজ্জামান জানান, সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশে অস্ত্র প্রবেশের নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এক মাস যাবত ব্যাটালিয়নের দায়িত্বপূর্ন ৭৪.৩ কি.মি. সীমান্ত এলাকায় টহল তৎপরতাসহ কঠোর নজরদারী বৃদ্ধি করা হয়। এরই প্রেক্ষিতে বুধবার রাতে সোনামসজিদ বিওপির সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশে প্রবেশের সময় ব্যাটালিয়নের উপ অধিনায়ক মেজর এস. এম. ইমরুল কায়েসের নেতৃত্বাধীন চৌকষ টহল দল সীমান্ত পিলার ১৮৪/৪-এস হতে ৯০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে শিবগঞ্জ উপজেলার কয়লাবাড়ী বিজিবি ভেহিক্যাল স্ক্যানার চেকপোষ্ট এলাকায় গাড়ী তল্লাশী অভিযান পরিচালনা করলে সিএনজির যাত্রী রুবি বেগমের কাছে থাকা সুটকির পলিথিন ব্যাগের ভেতর থেকে ১টি বিদেশী পিস্তল, ১টি ম্যাগজিন ও ৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।
তিনি আরও জানান, পরবর্তীতে তার দেয়া তথ্যের ভিত্তিতে একই দিন রাতে চকপাড়া বিওপির অধিনায়ক লে. কর্নেল গোলাম কিবরিয়ার নেতৃত্বে অপর একটি চৌকষ টহল দল সীমান্ত পিলার ১৮২/৬-এস হতে ২০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ঊনিশবিঘী এলাকার একটি আমবাগানে অভিযান পরিচালনা করলে ভারত হতে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশকারী চোরাকারবারীরা বিজিবি টহল দলকে দেখে তাদের কাছে থাকা বস্তা ফেলে রাতের অন্ধকারে ভারতের দিকে দৌড়ে পালিয়ে যায়। পরে টহল দল ফেলে যাওয়া বস্তা তল্লাশি করে ৬টি বিদেশী পিস্তল, ১২টি ম্যাগজিন, ২৩৬ রাউন্ড পিস্তলের গুলি, ৫১ রাউন্ড মেশিনগানের গুলি এবং ৩৫ বোতল আমদানী নিষিদ্ধ ভারতীয় ফেনসিডিল উদ্ধার করে।
ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার শফিকুজ্জামান বলেন, ২০ ডিসেম্বর বুধবার বিজিবি দিবস উদযাপন ও নির্বাচন উপলক্ষে বিজিবি কর্মকর্তা-সদস্যগণ যখন প্রধান নির্বাচন কমিশনার, অন্যান্য মাঠ পর্যায়ের প্রশাসন এবং বিভিন্ন আইন শৃংখলা বাহিনীর সাথে রাজশাহীতে মতবিনিময়ে কর্ম ব্যস্ত ঠিক তখনই অস্ত্র চোরাকারবারীরা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেশের আইন শৃংখলা পরিস্থিতিকে অস্থিতিশীল করার লক্ষ্যে অস্ত্রের এই বড় চালানটি দেশের অভ্যন্তরে নিয়ে আসার চেষ্টা করে। যা এ যাবৎকালে ৫৯ বিজিবির সবচেয়ে বড় অস্ত্র উদ্ধার অভিযান বলেও তিনি মন্তব্য করেন।
উল্লেখ্য, রহনপুর ব্যাটালিয়ন-৫৯ বিজিবি চলতি বছরের ১১ মাসে সীমান্তবর্তী দায়িত্বপূর্ণ এলাকায় অভিযান পরিচালনা করে ১১ জন আসামী আটকসহ ২০টি দেশী-বিদেশী পিস্তল, ৩৭৩ রাউন্ড গুলি এবং ৩২ টি ম্যাগজিন উদ্ধার করতে সক্ষম হয়েছে এবং চলতি অভিযানে আটক নারী রুমি বেগমকে অস্ত্রসহ মামলা দায়েরের মাধ্যমে শিবগঞ্জ থানায় সোপর্দ করা হয়েছে।
সংবাদ সম্মেলনে রাজশাহী সেক্টর কমান্ডার কর্নেল ইমরান ইবনে এ রউফ, রহনপুর ব্যাটালিয়ন ৫৯ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল গোলাম কিবরিয়া এবং উপ-অধিনায়ক মেজর এস. এম. ইমরুল কায়েস উপস্থিত ছিলেন।