রবিবার , ৩০ জুন ২০২৪ | ১৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

চাঁপাইনবাবগঞ্জে ভুল চিকিৎসায় প্রসূতীর মৃত্যু, ন্যায় বিচারের দাবী

Paris
জুন ৩০, ২০২৪ ২:৩৬ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :
চাঁপাইনবাবগঞ্জে একটি বেসরকারি হাসপাতালে ভুল চিকিৎসায় তামিমা আক্তার নামে এক প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে। শনিবার বিকালে এই মৃত্যুর ঘটনা ঘটে বলে জানান মৃত প্রসূতীর স্বজনরা। পরে প্রসূতীর স্বজনরা প্রায় এক ঘণ্টা হাসপাতালটি ঘেরাও করে রেখে উত্তেজনার সৃষ্টি হলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মৃত তামিমা চঁাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার নয়নশুকা মহল্লার রুবেল আলীর স্ত্রী।

এ বিষয়ে স্বজনরা অভিযোগ করে বলেন, শনিবার (২৯ জুন) সকাল সাড়ে ৯ টার দিকে প্রসব বেদনা নিয়ে জেলা শহরের শান্তি মোড় এলাকায় অবস্থিত মহানন্দা স্পেশালাইজড হসপিটালে ভর্তি করা হয় তামিমাকে। পরে হাসপাতালের সকল নিয়মনীতি মেনে দুপুর সাড়ে ১২টার দিকে অপারেশনের মাধ্যমে সে একটি ছেলে সন্তানের জন্ম দেয়। পরে সবকিছু ঠিক থাকলেও বিকেলের দিকে তার শারীরিক অবস্থা ধীরেধীরে খারাপ হতে থাকে। এক পর্যায়ে তার শরীর একেবারেই নিস্তেজ হয়ে যায়।

হাসপাতাল কর্তৃপক্ষ অতিরিক্ত রক্ত লাগার কথা বললে আমরা সেটাও ঠিক করে রাখি। আর মারা যাবর বিষয়টি বিষয়টি বুঝতে পেরে মহানন্দা হাসপাতালের ডাক্তার তামিমাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

তামিমার ভাবি শামীমা খাতুন কান্না করতে করতে বলেন, আমরা টাকা দিয়ে চিকিৎসা সেবা নিতে এসেছি। নিশ্চয় কসাই খানায় আসিনি। চিকিৎসায় অবহেলা করায় আমার ভাবি মারা গেছেন। আমরা ন্যায় বিচার চাই। কোন ডাক্তার এই অপারেশন করেছেন জানতে চাইলে ডা. শওকত আক্তার জাহান বৃষ্টির নাম উল্লেখ করে বলেন, আমার ননদের দম না থাকলেও বারবার দম আছে বলে শান্তনা দিলেও এ্যাম্বুলেন্সে করে রাজশাহী যাবার পথে দারিয়াপুর এলাকায় আমরা তামিমাকে মৃত বুঝতে পেরে এই হাসপাতালে ফেরত নিয়ে আসি।

তবে হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক জহুরুল ইসলাম বলেন, রোগীর স্বজনরা অনুমান করে ভুল চিকিৎসার কথা বলছেন। তাদের অভিযোগ সঠিক নয়।

এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী হাসান বলেন, পৌর এলাকার শান্তির মোড়ে মহানন্দা স্পেশালাইজড হসপিটালে একজন প্রসূতীর মৃত্যুর খবর শুনেছি। সন্ধ্যার দিকে স্বজনরা মহানন্দা স্পেশালাইজড হসপিটাল ঘেরাও করে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে এবং তামিমার মরদেহ থানায় নিয়ে আসে। পরিবারের পক্ষ থেকে থানায় অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ - রাজশাহীর খবর