চাঁপাইনবাবগঞ্জে বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাববগঞ্জ:

১ সেপ্টেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী। ১৯৭৮ সালের এই দিনে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বিএনপি প্রতিষ্ঠা করেন। এরই অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে শনিবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সাবেক সাংসদ ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্ঠা অধ্যাপক শাহজাহান মিঞার বাসভবন চত্বরে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপজেলা বিএনপির সভাপতি আশরাফ আলীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সাবেক এমপি ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক শাহজাহান মিঞা।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহসভাপতি এনামুল হক আলম, শিবগঞ্জ পৌর বিএনপির সভাপতি সফিকুল ইসলাম, জেলা বিএনপি কার্যনির্বাহী সদস্য সারওয়ার জাহান সেন্টু, কার্যনির্বাহী সদস্য বারিউল ইসলাম, উপজেলা বিএনপির দপ্তর সম্পাদক সাইদুর রহমান, উপজেলা যুবদলের সভাপতি আলী আহম্মেদ বাবু, পৌর যুবদলের সাধারণ সম্পাদক আবুল বাসার, উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল ফারুক কুইক, পৌর ছাত্রদলের সাধারণ সম্পাদক জানিবুল ইসলাম জোসিসহ বিএনপি ও সহযোগী অংগসংঠনের নেতৃবৃন্দ। এছাড়া পৌর ও উপজেলার বিভিন্ন ইউনিয়নের কয়েক হাজার নেতাকর্মী অনুষ্ঠানে অংশ নেয়।

সভায় প্রধান অতিথি সাবেক এমপি অধ্যাপক শাহজাহান মিঞা বলেন, গত ৫ জানুয়ারি নির্বাচনের মাধ্যমে সরকার গণতন্ত্রকে মাটি চাপা দিয়েছে। তারা সেই দিনটিকে শান্তির দিবস হিসেবে পালন করতে চাচ্ছে। এটা খুবই হাস্যকর। তিনি বলেন, পুলিশ সরকারি নির্দেশনায় গুম, খুন-হত্যাসহ সব অপকর্মে জড়িয়ে পড়েছে। নির্বিচারে গুলি করছে। এই স্বৈরাচারি সরকারকে দেশ থেকে নির্মূল করার আন্দোলনে ছাত্রদল নেতাকর্মীদের প্রস্তুত থাকার আহ্বান জানান তিনি। পরে দেশবাসীর কল্যাণের জন্য বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত। এদিকে চাঁপাইনবাবগঞ্জ সদর, ভোলাহাট, গোমস্তাপুর ও নাচোলে একই কর্মসূচি পালন করেছে বিএনপি।

স/শা