চাঁপাইনবাবগঞ্জে বিএনপি নেতা দুলুকে ঢুকতে না দেয়ার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জে বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে পুলিশ ঢুকতে দেয়নি বলে দলটির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে। তবে পুলিশ এ অভিযোগ অস্বীকার করেছে। বুধবার (২ মার্চ) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ শহরের প্রবেশদ্বার দারিয়াপুরে দুলুকে ঢুকতে না দেয়ার এমন অভিযোগ করে দলটি।

বিএনপির স্থানীয় নেতারা জানান, বুধবার (২ মার্চ) বিকাল ৩ টায় শহরের জেলা আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে সমাবেশ হওয়ার কথা ছিলো বিএনপির। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিলেন- রুহুল কুদ্দুস তালুকদার দুলুর। সড়ক পথে আসার সময় বেলা দেড়টার দিকে চাঁপাইনবাবগঞ্জের প্রবেশ পথ দারিয়াপুরে দুলুকে বহনকারী গাড়ি আটকে দেয় পুলিশ। একপর্যায়ে এ নিয়ে দুলুসহ বিএনপির নেতকর্মীদের সাথে পুলিশের কথা কাটাকাটিও হয়।

সমাবেশের অনুমতি নেই দাবি করে পুলিশ শেষ পর্যন্ত দুলুকে চাঁপাইনবাবগঞ্জের সীমানায় প্রবেশের আগেই ফেরত পাঠায়।
এ সময় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, দেশে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়ছে। সাধারণ মানুষ ভোগান্তির শিকার হচ্ছে। এ কারণে চাঁপাইনবাবগঞ্জে একটি প্রতিবাদ সভায় এসেছিলাম। কিন্তু আফসোসের বিষয় সরকার পতনের আন্দোলন তো দূরের কথা সামান্য পণ্য দ্রব্যের উর্দ্ধগতি নিয়ে জনগণের পক্ষে কথা বলতে গিয়ে পুলিশ আমাদের শহরে ঢুকতে দেয়নি। তিনি আরও বলেন, সরকারের ইন্ধনেই পুলিশ সমাবেশে যোগ দিতে বাধা দিয়েছে। সরকার চায় না মানুষ গণতান্ত্রিক পদ্ধতিতে সংগঠিত হোক।

তবে পুলিশের বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে চাঁপাইনবাবগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার মাহবুবুল আলম খান জানান, চাঁপাইনবাবগঞ্জের প্রবেশদ্বার দ্বারিয়াপুরে পুলিশ রুহুল কুদ্দুস তালুকদার দুলু সাহেবকে সমাবেশ করার অনুমতি আছে কিনা জানতে চাইলে প্রতিত্তরে তারা অনুমতির না থাকার বিষয়টি স্বীকার করে। এ সময় তাদের নেতা স্থানীয় নেতা কমীদের উপর ক্ষোভ প্রকাশ করে স্বেচ্ছায় রাজশাহীর উদ্দেশ্যে ফিরে যান। এখানে পুলিশের বাধা দেয়ার প্রশ্নই আসে না।

এএইচ/এস