চাঁপাইনবাবগঞ্জে পেট্রোলবোমায় নিহত সিপন: রায়ে পাঁচজনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক:

চাঁপাইনবাবগঞ্জের কানসাটে পেট্রোলবোমায় নিহত সিপনের হত্যা মামলার রায়ে পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনাল। বৃহস্পতিবার বিকেলে এ রায় প্রদান করেন রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনাল বিচারক অনুপ কুমার।

রায় ঘোষণার সময় এক আসামি ছাড়া বাকিরা উপস্থিত ছিলেন আদালতে। যাবজ্জীবন প্রাপ্তরা হলেন, তোফায়েল, ফেরদৌস, মামুন , আবু বক্কর ও সায়েম। মামলার এজাহার সুত্রে জানা যায়, ২০১৫ সালে ৩ মার্চ ভোর রাতে কলাবাড়ি বাজারে পেট্রোল বোমায় কার্ভাড ভ্যান জ্বালিয়ে দেয় দুর্বৃত্তরা। এতে চালক সিপন আগুনে পুড়ে মারা যায়। নিহত শিপন ভোলার বোরহানউদ্দিন উপজেলার আব্দুল মান্নানের ছেলে।

পরদিন তার ভাই মান্নান বাদী হয়ে অজ্ঞাতদের বিরুদ্ধে মামলা করেন। পুলিশ তদন্ত শেষে ৫৪ জনকে আসামী করে আদালতে প্রতিবেদন জমা দেন। তথ্য উপাত্ত ও স্বাক্ষ্যগ্রহণ শেষে বিচারক ৫ জনকে যাবজ্জীবন ও অন্যদের খালাস প্রদান করেন।

দ্রুত বিচার ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু জানান, ২০১৫ সালে বিএনপি-জামায়াতের অবরোধ চলাকালীন সময়ে কানসাটে একটি ক্যাভার্ডভ্যানের উপর দুইটা পেট্রোলবোমা ছুঁড়ে দুবৃত্তরা। এতে কাভার্ডভ্যানের চালক সিপন পুড়ে মৃত্যুবরণ করেন। আর হেলপার মারাত্মকভাবে জখম হন। পরে নিহতের ভাই হাসান বাদি হয়ে অজ্ঞাত নামাদের বিরুদ্ধে মামলা করেন।

স/র