চাঁপাইনবাবগঞ্জে পৃথক সড়ক দূর্ঘটনায় শিশু ও বৃদ্ধা নিহত

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :
চাঁপাইনবাবগঞ্জে পৃথক দুটি সড়ক দূর্ঘটনায় এক শিশু ও এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। শুক্রবার সকালে পৌর এলাকার শিবতলা মোড় এলাকা এবং মালোপাড়ায় এসব দূর্ঘটনা ঘটে। এ সময় অটোরিকসা থেকে পড়ে শিশু এবং বালুভর্তি ট্রাক চাপায় বৃদ্ধা নিহত হন।

নিহতরা হলেন- পৌর এলাকার জোড়গাছি নিমগাছি গ্রামের রুহুল আমিনের স্ত্রী বৃদ্ধা খাইরুন নেসা (৬০) এবং শিবগঞ্জ উপজেলার ঘোড়াপাখিয়া ইউনিয়নের কালিনগর গ্রামের কাওসার আলীর ছেলে শিশু রাফি (৯)।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ১০টার দিকে পৌর এলাকার জোড়গাছি নতুনপাড়া এলাকায় রাস্তা পারাপারের সময় একটি বালুভর্তি ড্রাম ট্রাকের চাপায় পিষ্ট হয়ে নিহত হন বৃদ্ধা খাইরুন। ট্রাকটি পেছন থেকে এসে তাকে সজোড়ে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে এলাকাবাসী ট্রাকটিকে আটক করে ভাংচুর চালায়।

এর আগে বেলা ১১টার দিকে শহরের শিবতলা মোড়ে অটোরিকশা থেকে রাস্তায় পড়ে আঘাত পেয়ে নিহত হয় ৯ বছর বয়সী শিশু রাফি। জানা যায়, যাত্রী বোঝাই একটি অটোরিকশা শিবতলা মোড় এলাকায় কয়েকজন যাত্রীকে নামিয়ে শান্তি মোড় এলাকার দিকে আসতে গেলে পেছনে থাকা অপর একটি অটোরিকশার সাথে ধাক্কা লেগে চাঁপাই-সোনামসজিদ মহাসড়কে উল্টে যায়। এতে অটোরিকশা থেকে মায়ের সাথে থাকা শিশু রাফি রাস্তায় ছিঁটকে পড়ে মুখমন্ডল থেঁতলে গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে নিয়ে ভর্তি করে। পরে শিশুটির অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক শিশু রাফিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন।

তবে শিশুটির চাচাতো ভাই মাসুদের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতাল থেকে রামেকের উদ্দেশ্যে যাবার সময় পথিধ্যেই মারা যায় শিশু রাফি। তবে এ বিষয়ে কারো প্রতি তাদের কোন অভিযোগ নেই।

এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিন্টু রহমান জানান, পৃথক দুটি সড়ক দুর্ঘটনার মধ্যে ঘাতক বালু ভর্তি ট্রাক (ঢাকা মেট্রো-ট-১৫-২৬৪০) ও চালককে আটক করা হয়েছে। অন্য ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কের শিবতলা এলাকায় পেছনে থাকা অন্য একটি অটোরিক্সার সাথে ধাক্কা লেগে অটোরিক্সাটি উল্টে শিশু রাফি আহত হয়ে পরে মারা যায়। আর দুইটি ঘটনায় প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ শেষে পরিবারের নিকট মরদেহ হস্তান্তর করা হয়েছে।