মঙ্গলবার , ১ মার্চ ২০২২ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

চাঁপাইনবাবগঞ্জে পূর্ণাঙ্গ রেলবন্দরের দাবিতে বিক্ষোভ মিছিল-সমাবেশ

Paris
মার্চ ১, ২০২২ ৫:০১ অপরাহ্ণ

গোমস্তাপুর প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জের রহনপুর এলসি স্টেশনকে পূর্ণাঙ্গ রেলবন্দরে পরিণত করতে প্রায় একমাস ধরে চলমান আন্দোলনের অংশ হিসেবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে এলাকাবাসী। মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) রহনপুর রেলবন্দর বাস্তবায়ন পরিষদ আয়োজিত শত শত লোকের বিক্ষোভ মিছিলটি রহনপুর এবি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ষ্টেশনবাজার নিমতলায় এসে শেষ হয়।

মিছিলে গোমস্তাপুর উপজেলা ছাড়াও পাশ্ববর্তী নাচোল ও ভোলাহাট উপজেলার বিভিন্ন স্তরের জনপ্রতিনিধি, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ বিক্ষোভ মিছিলে অংশ নেন।

এর আগে মিছিল পূর্ব সমাবেশে বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংসদ সদস্য মুহা. জিয়াউর রহমান, সাবেক সংসদ সদস্য মুহা. গোলাম মোস্তফা বিশ্বাস, উপজেলা চেয়ারম্যান মো. হুমায়ূন রেজা, রহনপুর পৌরসভার মেয়র মতিউর রহমান মতি খান, নাচোল পৌরসভার মেয়র আব্দুর রশিদ খান, গোমস্তাপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান খুরশিদ আলম বাচ্চু, রহনপুর পৌরসভার সাবেক মেয়র তারেক আহমদ, বীর মুক্তিযোদ্ধা রহনপুর ইউসুফ আলী সরকারী কলেজের সাবেক উপাধ্যক্ষ মকবুল হোসেন, মহিলা লীগ নেত্রী হালিমা বেগম ও সাবিহা শবনম কেয়া, গোমস্তাপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা খাতুন প্রমূখ।

সমাবেশ বক্তারা বলেন, ব্রিটিশ আমলের ঐতিহ্য বহন করা রহনপুর রেলওয়ে এলসি স্টেশনটি দিয়ে দীর্ঘ প্রায় ৩০ বছর পূর্বে ভারত থেকে পণ্যসামগ্রি আমদানি- রপ্তানি চালু করা হলেও এর কোন অবকাঠোমো কোনো উন্নয়ন হয়নি । এখানে রেলওয়ে স্থলবন্দরের অবকাঠামো তৈরি করতে যথেষ্ট জায়গা থাকলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের স্বদিচ্ছার অভাবে তা এখনও হয়নি।

উল্লেখ্য, জাতীয় রাজস্ব বোর্ডের সীমান্তবর্তী স্টেশন রহনপুর থেকে ৩৫ কিঃমিঃ দূরে আমনূরায় আরেকটি রেলওয়ে এলসি স্টেশনের সাম্প্রতিক অনুমোদন আগুনে ঘি ঢেলে দেয়ার মত ঘটনা ঘটেছে। মিছিল শেষে আগামী ৩ মার্চ রহনপুর রেলস্টেশনে অবস্থান কর্মসূচি ও ৫ মার্চ থেকে অনিদিষ্টকালের জন্য অনশন কর্মসূচি ঘোষণা করেন রহনপুর রেলবন্দর বাস্তবায়ন পরিষদের আহবায়ক নাজমুল হুদা খান রুবেল।

জি/আর

সর্বশেষ - রাজশাহীর খবর