চাঁপাইনবাবগঞ্জে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলনে ব্লগার রুবেল অভিযুক্ত

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :
চাঁপাইনবাবগঞ্জে শাহাদাত নামে এক কলেজ ছাত্রকে সোনামসজিদ বিওপিতে ডেকে মারধর করে মাদক দিয়ে ফাঁসানোর মিথ্যা অভিযোগে হওয়া পাল্টাপাল্টি সংবাদ সম্মেলনে ফেসবুক ব্লগার এস এম রুবেলকে অভিযুক্ত করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি ৫৯ এর অধিনায়ক লে. কর্ণেল গোলাম কিবরিয়া। শুক্রবার বিকেলে ৫৯ বিজিবি রহনপুর ব্যাটলিয়ন সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিজিবির বিরুদ্ধে আনা সকল মিথ্যা এবং বানোয়াট অভিযোগ অস্বীকার করে ব্যাটালিয়ন অধিনায়ক নিজেকে সাংবাদিক পরিচয় দানকারী রুবেলকে মাদকসেবী ও মাদক চোরাকারবারীর সহযোগী হিসেবে অভিযুক্ত করেন।

এ সময় অধিনায়ক লে. কর্ণেল গোলাম কিবরিয়া বলেন, চলতি মাসের ১০ জানুয়ারী বুধবার দুপুরে সোনামসজিদ বিওপি’র নায়েক সেলিম রেজার নেতৃত্বাধীন একটি টহল দল ১৮৪/৪ এস পিলার হতে ৯ শত গজ বাংলাদেশের অভ্যন্তরে কয়লাবাড়ী ভেহিক্যাল স্ক্যানার চেকপোষ্ট এলাকায় মাদক বিরোধী অভিযান পরিচালনা করে। এ সময় শিবগঞ্জ উপজেলার আজমতপুর এলাকার কাগমারী গ্রামের আব্দুর রশিদের ছেলে চিহ্নিত মাদক ব্যবসায়ী একাধিক মাদক মামলার আসামী যুবক শাহাদাত হোসেন (২৩) কে নিষিদ্ধ মাদক ১ কেজি ৫ শত ৬৫ গ্রাম হেরোইন, ১ হাজার ৯ শত ৮৫ পিস ইয়াবা ট্যাবলেট ও ১৫ বোতল ভারতীয় ফেনসিডিলসহ হাতেনাতে আটক করতে সক্ষম হয়। এছাড়াও বিজিবি-বিএসএফের মধ্যে অনুষ্ঠিত পতাকা বৈঠকে বাংলাদেশী মাদক চোরাচালানি তালিকাতেও তার নাম রয়েছে।

কিন্তু সাংবাদিক নামধারী ফেসবুক ব্লগার একজন মাদক সেবক ও ব্যবসায়ী রুবেল দেশের প্রচলিত আইনশৃংখলার বিরুদ্ধে গিয়ে ব্যাটালিয়ন অধিনায়ক অর্থাৎ আমাকে ফোন করে আসামী শাহাদাতকে ছেড়ে দেয়ার জন্য বিভিন্ন প্রলোভন দেখায় এবং অনুরোধ করেন। এছাড়া বিজিবি’র সুনাম ক্ষুন্ন করতে বিষয়টি ভিন্নখাতে প্রবাহিত করার জন্য গ্রেফতার শাহাদাতের পরিবারের কাছ থেকে একটি বিশাল অংকের লেনদেন করে তার পরিবারকে দিয়ে শুক্রবার দুপুরে একটি মিথ্যা ও সাজানো সংবাদ সম্মেলনে ৫৯ বিজিবির বিরুদ্ধে মনগড়া অভিযোগ করান। যা সম্পূর্ন মিথ্যা, বানোয়াট ও সরকারী কাজে বাধা প্রদাণের সামিল।

এ সময় তিনি আরো বলেন, মাদক এবং চোরাচালানের বিরুদ্ধে বিজিবি’র জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে বাধা ও ব্যক্তিগত স্বার্থ হাসিলের জন্য সংবাদ প্রকাশ করায় মাদক সেবী ও ব্যবসায়ী সাংবাদিক নামধারী এস এম রুবেলের বিরুদ্ধেও পরবর্তীতে প্রচলিত আইনে ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, বুধবার মাদক ব্যবসায়ী শাহাদাতকে আটকের পর শুক্রবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের একটি প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজন করে ভূক্তভোগী পরিবার। যেখানে অভিযুক্তের ছোট ভাই শামীম আলী শাহাদাতকে বিজিবি’র দীর্ঘদিনের সোর্স উল্লেখ করেন এবং সম্প্রতি পড়াশোনা ও দাম্পত্য জীবনের কারণে সোর্সের কাজ ছেড়ে দেয়ার পরিপ্রেক্ষিতে বিজিবি তার ভাইকে ফোন করে ডেকে মাদক দিয়ে ফাঁসিয়েছে বলে অভিযোগ করেন।