চাঁপাইনবাবগঞ্জে পরীক্ষা চলাকালে শিক্ষক-শিক্ষিকার সেলফি: সমালোচনার ঝড়

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে কক্ষে পরীক্ষা চলাকালে এক শিক্ষক-শিক্ষিকা সেলফি তুলেন। পরে সেই ছবি সামাজিক যোগযোগ
মাধ্যমে পোস্ট করেন। তার পরপরই এ নিয়ে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়েছে।

জানা গেছে, শিবগঞ্জ উপজেলার শ্যামপুর ইউনিয়নের ভবানীপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. আজমল হক ও সহকারী শিক্ষিকা সাবিনা ইয়াসমিন বুধবার (২৭ নভেম্বর) পরীক্ষা চলাকালে ছাত্রীদের নিয়ে সেলফি তুলেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে সেই ছবি পোস্ট করেন সহকারী প্রধান শিক্ষক মো. আজমল হক। এরপরই ফেইসবুক ব্যবহারকারী
শিক্ষকদের নিয়ে বিভিন্ন সমালোচনা করে মন্তব্য করেন। অনেকেই মন্তব্য করেছেন, পরীক্ষা চলাকালীন শিক্ষক-শিক্ষিকার সেলফি দেয়া মোটেও উচিত নয়।

এ ব্যাপারে সহকারী শিক্ষিকা সাবিনা ইয়াসমিন জানান, আমি পরীক্ষা কক্ষে দায়িত্ব পালনকালে আমার সহকারী প্রধান আজমল স্যার ছবিগুলো তুলেছেন। আমি তাঁকে বলেছিলাম, আমি ছবি তুলি না। কিন্তু তিনি তারপরও সেলফি তুলেছেন। তিনি এই ছবি সামাজিক যোগযোগ মাধ্যমে দেয়াটা শোভনীয় নয় বলে মন্তব্য করেন।

এদিকে সহকারী প্রধান শিক্ষক মো. আজমল হকের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এতকিছু ভেবে তিনি ছবিটি পোস্ট করেননি। তবে এটা যদি ভুল হয়, এজন্য তিনি দুঃখিত বলে জানান। এ ব্যাপারে ভবানীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মাহাতাব আলী জানান, পরীক্ষার দিন তিনি অফিসের কাজে রাজশাহী গিয়েছিলেন এবং সহকারী প্রধান শিক্ষক আজমল হক দায়িত্বে ছিলেন। পরে তিনি বিষয়টি শুনেছেন। বিষয়টি বিস্তারিত জেনে তিনি ব্যবস্থা গ্রহণ করবেন।

স/শা