শুক্রবার , ৯ জুলাই ২০২১ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

চাঁপাইনবাবগঞ্জে নিয়ম না মানায় বটতলাহাটের ইজারাদারকে জরিমানা

Paris
জুলাই ৯, ২০২১ ১০:২১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক,চাঁপাইনবাবগঞ্জ:

করোনা’র পরিস্থিতিতে কোরবানি ঈদকে সামনে রেখে জেলা প্রশাসন সামাজিক দূরত্ব বজায় রেখে বটতলাহাট সাপ্তাহিক পশুর হাট বসানোর অনুমতি দেয়। শুক্রবার বিকেলে হাটে গরুর আমদানির চেয়ে ক্রেতার সমাগম বেশী ছিল। দামও নাগালের বাহিরে থাকায় অনেক ক্রেতা গরু না কিনে ফিরে আসে। এছাড়া হাটে সামাজিক দূরত্ব না মানায় ইজারাদারকে জরিমানা করা হয়েছে।

জানা গেছে, আর মাত্র ১১ দিন পরেই কোরবানি ঈদ। জেলা শহরের একমাত্র পশুর হাট হচ্ছে বটতলাহাট। যেটি প্রতি মঙ্গলবার ও শুক্রবার বসে। কিন্তু এবার করোনা ভাইরাস মহামারী আকার ধারণ করায় হাটের প্রথম দিন বেচাবিক্রি তেমন নেই। গত বছর এসময় গরুরহাট জমে উঠলেও এবার তা হাটগুলোর চিত্র উল্টো। স্থানীয় ক্রেতা বা বাইরের ব্যাপারী হাটে না আসায় গরু বিক্রি নিয়ে বিপাকে পড়েছে বিক্রেতারা। এবার দাম বেশী দাম হাঁকার কারণে ক্রেতারা গরু কিনতে আগ্রহ হারিয়ে ফেলে অন্যদিকে গরু বিক্রি করতে না পারাই হতাশ হাটে গরু নিয়ে আসা বিক্রেতারা। গরুর হাটে অধিকাংশ ক্রেতা-বিক্রেতাদের মুখে মাস্ক পরিধান করলেও শরীরের সাথে শরীর ঠেকিয়ে হাটের মধ্যে চলাচল করতে দেখা গেছে।

কয়েকজন গরু বিক্রেতা জানান, করোনা ভাইরাসের কারণে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে গরুর চাহিদা না থাকায় গরু কিনতে আসেনি এবার ব্যাপারীরা। এছাড়া, স্থানীয় পর্যায়ে ক্রেতাও আশানুরুপ নয়। ক্রেতা মিলন ও মোশতাক হোসেন জানান, হাটে তেমন গরু না আসায় গরুর দাম বেশী। ছোট সাইজের গরু ৮০-৮৫ হাজার টাকা, মাঝারি সাইজের গরুর দাম ৯৫ হাজার-১ লাখ ১০ হাজার টাকা ও বড় সাইজের গরু ২ লাখ-২ লাখ ২০ হাজার টাকা।

এদিকে জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রহুল আমিন শরিফ জানান, এক পশু থেকে অন্য পশুকে রাখার জন্য ৫ ফুট দূরে দূরে খুটি বসানোর কথা ছিলো, কিন্ত ইজারাদার সেটা করেননি, যার কারনে তাকে তিন হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং ৫ ফুট দূরে দূরে খুটি স্থাপন করার করা বলা হয়েছে।

হাট ইজারাদার শরিফুল ইসলাম জানান, ঈদ ঘনিয়ে আসায় এখনো হাট জমে না উঠায় টাকা উঠবে কিনা জানিনা। সমাগম এড়াতে মাইকিং এর মাধ্যমে প্রচারণা চালানো হয়। বিকেলে হাটে অহেতুক অনেক মানুষের উপস্থিতি লক্ষ্য করা গেছে। জেলা প্রশাসনের হস্তক্ষেপে পরে হাট বিভক্ত করে ছড়িয়ে দেয়া হয়।

সর্বশেষ - রাজশাহীর খবর