চাঁপাইনবাবগঞ্জে জীবিত আসামিকে মৃত দেখিয়ে অব্যাহতির আবেদন

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জ আদালতে বিচারাধীন নাশকতা মামলার জীবিত আসামিকে মৃত দেখিয়ে মামলা থেকে অব্যাহতির জন্য আবেদন করেন এক আইনজীবী। পরে আদালতের নির্দেশে মৃত্যুর সত্যতা যাচাই করতে গিয়ে আসামিকে জীবিত পেয়ে আটক করেছে শিবগঞ্জ থানা পুলিশ। আটককৃত আসামি লাল মোহাম্মদ ভুলু শিবগঞ্জ উপজেলার নামো ধোবড়ার মৃত শুকুরুদ্দিনের ছেলে।

শিবগঞ্জ থানার ওসি শিকদার মশিউর রহমান জানান, আসামির নিযুক্ত আইনজীবীর আবেদনে প্রেক্ষিতে মৃত্যুর সত্যতা যাচাইয়ের জন্য নির্দেশ দেয় আদালত। আদালতের দেওয়া নির্দেশনার পরিপ্রেক্ষিতে সহকারী উপপরিদর্শক মো. আকুব্বর
আলীকে তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করতে বলা হয়। সত্যতা যাচাই করতে গিয়ে আসামিকে জীবিত পেয়ে আটক করে পুলিশ। আটকের পর তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, শিবগঞ্জ থানার মামলা নং ১৩, মামলাটি চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বিচারাধীন। নাশকতার এ মামলার আসামি শিবগঞ্জ উপজেলার নামো ধোবড়ার মৃত শুকুরুদ্দিনের ছেলে লাল মোহাম্মদ ভুলু।
সম্প্রতি লাল মোহাম্মদ ভুলুকে মৃত দেখিয়ে আদালতকে অবহিত করে মামলা থেকে অব্যাহতির আবেদন করেন তার আইনজীবী। আদালত শিবগঞ্জ থানার ওসিকে আসামির মৃত্যুর সত্যতা যাচাই করে আগামী ২৭ জানুয়ারির মধ্যে প্রতিবেদন
দালিলের নির্দেশ দেন।

শিবগঞ্জ থানার সহকারী উপপরিদর্শক মো. আকুব্বর আলী জানান, আদালতের দেয়া নির্দেশনার প্রেক্ষিতে সত্যতা যাচাইকালে জানা যায়, মামলাটির আসামি মৃত্যুবরণ করেননি। তিনি বেঁচে আছেন। তাৎক্ষণিক বিষয়টি ওসিকে অবগত করি।
ওসির নির্দেশে আসামিকে আটক করে থানায় নিয়ে আসি।

স/শা