চাঁপাইনবাবগঞ্জে কিডনি হাসপাতাল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
জাতীয় কিডনি ফাউন্ডেশনের অধীন চাঁপাইনবাবগঞ্জে বিশেসায়ীত পাঁচ তলা কিডনি হাসপাতাল ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়েছে। রবিবার সকাল ১১ টায় শহরের বাতেন খাঁর মোড়ে এই ভবনের ফলক উন্মেচনের মাধ্যমে উদ্বোধন করেন এবং বক্তব্য দেন, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মোঃ জিল্লার রহমান।
এ ছাড়া বক্তব্য দেন কিডনি ফাউন্ডেশনের সভাপতি ও জেলা প্রশাসক মোঃ মাহমুদুল হাসান ও সাধারণ সম্পাদক প্রফেসর আব্দুস সালাম। এ সময় সদর পৌর মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম ও শিবগঞ্জ পৌর মেয়র কারিবুল হক রাজিন, শিবগঞ্জ ও সদর উপজেলা নির্বাহী অফিসার, শিবগঞ্জ সমাজসেবা কর্মকর্তা শ্রী কাঞ্চন কুমার দাসসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
সচিব জিল্লার রহমান বলেন-ডায়াবেটিস থেকে হৃদরোগ ও কিডনি রোগ সৃষ্টি হয়। কিন্তু চাঁপাইনবাবগঞ্জে এ ২টি রোগের চিকিৎসা ব্যবস্থা না থাকায় জেলাবাসীকে ভোগান্তিতে পড়তে হয়। এ টা বিবেচনা করেই চাঁপাইনবাবগঞ্জ জেলা সদরে কিডনি ফাউন্ডেশন করা হচ্ছে। আশা করি আগামি ডিসেম্বর মাসের মধ্যেই অন্তত কিডনী ডায়ালসিস এর কাজ শুরু করা যাবে। সদর উপজেলার শহরের প্রাণকেন্দ্র বাতেন খাঁর মোড়ে ১১ শতক জমির উপর এ হাসপাতাল ভবনটি নির্মীত হবে। পরে সার্কিট হাউস মিলনায়তনে সূধীজনদের সাথে মতবিনিময় করেন সচিব জিল্লার রহমান।
এসময় তিনি বলেন যার কাজ চরকায় তেল দেয়া,সে বুঝতে চায়না চরকাটা তার না অন্যের,চরকায় তেল প্রদানকারীর উদ্দেশ্য চরকা চালু রাখা, সমাজের অনেক মানুষ আছেন এমনটি করেন,আর যারা করেন না তাদের এগিয়ে আসা উচিত চরকা চালু রাকা ও উন্নয়ন ও ভাল কাজে অংশিদার হবার জন্য।
স/অ