চাঁপাইনবাবগঞ্জে করোনায় আরও মৃত্যু ৪, আক্রান্ত ৭৫

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইবাবগঞ্জে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে ২ ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আরও ২ জনের মৃত্যু হয়েছে এবং আরটিপিসিআর ল্যাবে ১৬৪ জনের নমুনা পরীক্ষায় ৫০ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদরে ১১, শিবগঞ্জে ৮, গোমস্তাপুরে ১৪ ও নাচোলে ১৭ জন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩০.৪৮ শতাংশ। আর র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে ২২৩ জনের নমুনা পরীক্ষায় ১৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদরে ৬, গোমস্তাপুরে ৬, নাচোলে ৩ ও ভোলাহাটে ৩ জন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৮.০৭ শতাংশ।

এছাড়া জিন এক্সপার্ট টেস্টে ৮ জনের নমুনা পরীক্ষায় ৭ জনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৮৭.৫০ শতাংশ। পরীক্ষার বিপরীতে মোট গড় শনাক্তের হার ১৮.৯৮ শতাংশ।

সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘন্টায় চাঁপাইনবাবগঞ্জের ২৫০ শয্যার জেলা হাসপাতালে ২ জন ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও ২ জনের মৃত্যু হয়েছে।

এদিকে আক্রান্ত ব্যক্তিদের উপসর্গ না থাকায় আজ শুক্রবার সকাল থেকে তার বাড়িতে কোয়ারেন্টাইনের মাধ্যমে চিকিৎসা দেয়া শুরু করা হয়েছে। আর চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের করোনা ওয়ার্ডে ৭২ জন রোগী চিকিৎসা নিচ্ছে। প্রসঙ্গত, জেলায় এ পর্যন্ত মোট ৩৩৯৬ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে। আর ২০১৫ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছে। মারা গেছে ৯৭ জন।

স/অ