চাঁপাইনবাবগঞ্জে করোনার টিকা নিতে এসে ভোগান্তিতে মানুষ

নিজস্ব প্রতিবেদক,চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জ সদর আধুনিক হাসপাতালে করোনার টিকা পেতে প্রতিদিন বিশৃঙ্খলা ঘটছে। এমনকি টিকাদানকারিদের উপর চড়াও হচ্ছেন অনেকে। এতে বিপাকে পড়ছেন টিকাদানকারি কর্মীরা। সোমবার ও মঙ্গলবার দুইদিন সদর হাসপাতালে গিয়ে এমন চিত্র দেখা গেছে।

দেখা যায়, অনেকেই ক্ষমতার অপব্যবহার করে সিয়াল ছাড়াই টিকা নেয়ার চেষ্টা করছেন। আবার অনেকে উচ্চ পদস্থ কর্মকর্তাদের পরিচয় দিয়েও টিকা নেয়ার চেষ্টা করছেন। ফলে প্রতিদিন বিশৃঙ্খলা লেগেই থাকছে। সোমবার দুপুর ১২টায় টিকা কেন্দ্রে গিয়ে কথা হয়,আসাদুল আলম নামে ষাটার্ধো এক ব্যক্তির সঙ্গে। তিনি বলেন,আমি ম্যাসেজ পেয়ে সকাল সাড়ে ১০টার মধ্যে টিকা কেন্দ্রে প্রবেশ করি। তার পরেও হুড়োহুড়ির কারনে টিকা নিতে পারছি না। যে যার মত এসে টিকা গ্রহণ করে চলে যাচ্ছে। এদিকে বিদেশ যেতে টিকা গ্রহণের জন্য সকাল সাড়ে ৯টায় এসেছেন আসমাউল নামে এক প্রবাসী।

তিনি জানান,সোমবার আমার টিকা গ্রহণের দিন ধার্য ছিল। সময়মতই লাইনে দাঁড়িয়ে দুপুর ১টা বাজলেও টিকা নিতে পারেন নি। তাঁর অভিযোগ কেও এসে বলছেন ডিসি অফিসের লোক,কেও বলছেন আদালতের লোক,আবার কেও বলছেন পুলিশের লোক। এই বলেই সিরিয়াল ভেঙে টিকা গ্রহণ করে চলে যাচ্ছে। এতে বিপাকে পড়তে হচ্ছে সাধারন মানুষকে। একই অভিযোগ করেন মরিয়ম নামে এক টিকা নিবন্ধনকারি।

তিনি বলেন,ম্যাসেজ পেয়ে সোমবার সকালে টিকা কেন্দ্রে আসেন। কিন্তু অব্যবস্থাপনার কারনে এবং টিকার ডোজ শেষ হওয়ায় ফিরে যেতে হয় তাঁকে। তিনি সোমবার এসে টিকার প্রথম ডোজ গ্রহণ করেন। তিনি বলেন,নিয়ম মেনে টিকা গ্রহণ করলে বিশৃঙ্খলা হওয়ার কথা না। কিন্তু কিছু মানুষ কেন্দ্রে এসেই ঝামেলা করেছেন। বিশৃঙ্খলা সৃষ্টিকারি টিকা নিতে আসা আবদুস সালাম নামে একজন নিজেকে জজকোর্টের কর্মচারী পরিচয় দিয়ে সিরিয়াল ভেঙে টিকা নেয়ার চেষ্টা করেন। এসময় অন্য লোকজন তাঁকে শান্ত করার চেষ্টা করেন।

এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ সদর আধুনিক হাসপাতালের করোনা টিকা কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মো.ফয়সাল বিন আমির অব্যবস্থাপনার কথা স্বীকার করে জানান,কিছু কিছু মানুষ কেন্দ্রে এসেই টিকা নেয়ার চেষ্টা করলে বিশৃঙ্খলা ঘটছে। তাঁদের সিরিয়াল নিতে বললে ঊর্দ্ধতন কর্মকর্তাদের পরিচয় দিয়ে উল্টো হুমকি দিয়ে যাচ্ছে। এতে বিপাকে পড়তে হচ্ছে সাধারণ মানুষসহ টিকাদানকারি কর্মীদের।

জানতে চাইলে চাঁপাইনবাবগঞ্জ সিভিল সার্জন ডা.জাহিদ নজরুল চৌধুরি জানান,ম্যাসেজ পেয়ে টিকা কেন্দ্রে আসা সেবা গ্রহীতারা সিরিয়াল অনুযায়ী টিকা গ্রহণ করবে। এখানে কেও বিশৃঙ্খলা করলে ব্যবস্থা নেয়া হবে।

স/জে