চাঁপাইনবাবগঞ্জে আ’লীগের বিদ্রোহী দু’জনসহ ৫ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল 

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জ জেলার ৩টি সংসদীয় আসনে ২৫ জন প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের বিদ্রোহী দু’জনসহ ৫ জনের প্রার্থীতা বাতিল করা হয়েছে। আজ রবিবার সকাল ১০টা থেকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা রিটার্নিং অফিসার জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক মনোনয়নপত্র বাছাই শেষে এই ঘোষণা দেন।
এসময় সহকারী রিটার্নিং অফিসার মো. আলমগীর হোসেনও উপস্থিত ছিলেন।
প্রয়োজনীয় ভোটার তালিকা জমা না দেয়া ও স্বাক্ষর ত্রুটি প্রমানিত হওয়ায় চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে স্বতন্ত্র প্রার্থী নবাব মো. শামসুল হুদা, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী মুহা. গোলাম মোস্তফা বিশ্বাস ও খুরশিদ আলম বাচ্চু, স্বতন্ত্র প্রার্থী তৈয়ব আলী ও স্বতন্ত্র প্রার্থী (জামায়াত) ইয়াহিয়া খালেদ এর প্রার্থীতা বাতিল করা হয়েছে।
জেলা রিটার্নিং অফিসার জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক জানান, দলীয় চিঠি দেখাতে ব্যর্থ হওয়ায় আওয়ামী লীগের মুহা. গোলাম মোস্তফা বিশ্বাস ও খুরশিদ আলম বাচ্চুর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
তিনি আরও জানান, মুহা. গোলাম মোস্তফা বিশ্বাস বিকেল সাড়ে ৪টা পর্যন্ত সময় নিলেও তিনি দলীয় চিঠি দেখাতে ব্যর্থ হওয়ায় তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।
মনোনয়নপত্র বাছাইকালে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ড. চিত্রলেখা নাজনীন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট দেবেন্দ্র নাথ উঁরাও, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ কে এম তাজকির-উজ-জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মাশরুবা ফেরদৌস, জেলা নির্বাচন অফিসার মো. আরিফুল হক, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খান, সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা কায়ছার মোহাম্মদসহ সংশ্লিষ্ট সহকারী রিটার্নিং অফিসারগণ ও প্রার্থীরা উপস্থিত ছিলেন।
স/অ