চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক প্রবীণ দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জে শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্যে দিয়ে আন্তর্জাতিক প্রবীণ দিবস উদযাপিত হয়েছে। জেলা প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান এবং জেলা প্রশাসনের যৌথ আয়োজনে এ কর্মসূচীর অনুষ্ঠিত হয়।

‘ভবিষ্যৎ অগ্রসরে সমাজে প্রবীণদের দক্ষতা, অবদান এবং অংশগ্রহণ নিশ্চিত করুন’-প্রতিপাদ্যে দিবসটি উপলক্ষে রোববার সকালে শহরে শোভাযাত্রা বের করা হয়। পরে শহীদ সাটু হল মার্কেটে সংগঠনের কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের জেলা শাখা সভাপতি অ্যাড. শাহজাহান বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে অংশগ্রহণ করেন জেলা প্রশাসক মাহমুদুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক এরশাদ হোসেন খান, চাঁপাইনবাবগঞ্জ পৌর মেয়র নজরুল ইসলাম, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক তৌহিদুল ইসলাম, সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রুহুল আমীন, সংগঠনের সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানে মমতাময় ও মমতাময়ী ব্যক্তিদের ক্রেস্ট প্রদান করা হয়।

এদিকে শিবগঞ্জে শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্যে দিয়ে আন্তর্জাতিক প্রবীণ দিবস উদযাপিত হয়েছে। উপজেলা প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান এবং উপজেলা প্রশাসনের যৌথ উদ্যোগে এ কর্মসূচীর আয়োজন করা হয়। সকালে সংগঠনের কার্যালয়ের সামনে থেকে শোভাযাত্রা বের হয়ে উপজেলা পরিষদ মিলনায়তনের সামনে গিয়ে শেষ হয়।

পরে সংগঠনটির উপজেলা কার্যালয়ের সভাপতি আলহাজ মো: আকবর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ শফিকুল ইসলাম। এ সময় উপজেলা জাসদ সভাপতি অধ্যাপক আবু বাক্কার, দুনীর্তি প্রতিরোধ কমিটি উপজেলা শাখার সভাপতি নুরতাজ আলম, অবসরপ্রাপ্ত কৃষি কর্মকর্তা মজিবুর রহমান, সাদিকুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে মমতাময় হিসেবে পিতা মাতার সেবা করার জন্য মৃত মুক্তিযোদ্ধা আমানুল্লাহ বিশ্বাসের ছেলে আনোয়ারুল ইসলাম ও মমতাময়ী ব্যক্তিদেরসাবিনা ইয়াসমিনকে ক্রেস্ট প্রদান করা হয়।
স/শ