শনিবার , ২৯ জুন ২০২৪ | ১৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

চাঁপাইনবাবগঞ্জে আওয়ামীলীগ নেতা হত্যা মামলায় গ্রেফতার ২

Paris
জুন ২৯, ২০২৪ ১০:৪৫ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :

চাঁপাইনবাবগঞ্জে আওয়ামী লীগ নেতা ও জেলা পরিষদ সদস্য আব্দুস সালামসহ দুইজনকে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ।শনিবার (২৯ জুন) দুপুরে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃতরা হলেন- হত্যা মামলার প্রধান আসামী শিবগঞ্জ উপজেলার রানীহাটি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যানের স্ত্রী আনোয়ারা বেগম আম্বিয়া (৪৫) এবং একই উপজেলার ঘোড়াপাখিয়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মো. আশরাফুল হক।
এ বিষয়ে ওসি সাজ্জাদ হোসেন জানান, আওয়ামী লীগ নেতা আব্দুস সালাম ও তার সহযোগী মতিন আলীকে হত্যা মামলায় ৫২ জনের নাম উল্লেখ করে শুক্রবার (২৮ জুন) রাতেই সালামের স্ত্রী ফেরদৌসী বেগম বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। একই সঙ্গে অজ্ঞাত আরও ২০-২৫ জনকে আসামি করা হয়েছে। মামলাটিতে বিএনপি নেতা ও নয়ালাভাঙ্গা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আশরাফুল হকের নাম রয়েছে। মামলা দায়েরের পর পুলিশ এজাহারনামীয় দুই আসামিকে গ্রেপ্তার করেছে।
উল্লেখ্য, গত বৃহস্পতিবার (২৭ জুন) রাতে জেলার শিবগঞ্জ উপজেলার রানীহাটি কলেজ মোড় সংলগ্ন আশ্রয়ণ প্রকল্প এলাকায় ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে আতংক সৃষ্টি করে গুলি করে হত্যা করা হয় শিবগঞ্জ উপজেলার নয়ালাভাঙ্গা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য আব্দুস সালাম এবং তার সহযোগী হরিনগর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মতিন আলীকে।
স্থানীয়রা জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করেই ওই হামলা ও হত্যার ঘটনা ঘটে। আধিপত্য নিয়ে ওই এলাকায় দীর্ঘদিন ধরেই দুই পক্ষের বিরোধ চলে আসছে। এর এক পক্ষের নেতৃত্বে আব্দুস সালাম আর অপর পক্ষের নেতৃত্বে আশরাফুল হক।
আর পুলিশ জানান, তাদের দুজনের বিরুদ্ধে আগেও হত্যাসহ বিভিন্ন অপরাধে বেশ কিছু মামলা রয়েছে।

সর্বশেষ - রাজশাহীর খবর