চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় জেএমবি সদস্যের ১০ বছরের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে অস্ত্র মামলায় এক জেএমবি সদস্যকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরো ৩ মাসের কারাদণ্ড প্রদান করেছে আদালত।

মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের স্পেশাল ট্রাইবুনাল আদালত-৩ এর বিচারক এবং যুগ্ম জেলা ও দায়রা জজ, ১ আদালতের মোহাম্মদ এরফান উল্লাহ আসামির উপস্থিতিতে এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত জেএমবি সদস্য হল- শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের নামোধোবড়া সন্ন্যাসী গ্রামের মাহিদুর রহমান ডনুর ছেলে তৌহিদুল ইসলাম (৩৫)।

মামলার বিবরণে প্রকাশ, ২০১৭ সালের ৬ সেপ্টেম্বর ভোর ৩টা ৫০ মিনিটের দিকে উপজেলার ধোবড়া বাজার এলাকায় জেলা গোয়েন্দা পুলিশের একটি দলের উপস্থিতি টের পেয়ে তৌহিদুল ইসলাম পালিয়ে যাবার চেষ্টা করলে, তাকে ধাওয়া করে নামোধোবড়া এলাকায় ধরে ফেলে।

এ সময় তার পরিহিত লুঙ্গীর কোমর থেকে একটি পিস্তল ও চার রাউন্ড গুলি ভর্তি ম্যাগাজিন উদ্ধার করে। এ ঘটনায় ডিবির এসআই আবু আব্দুল্লাহ জাহিদ শিবগঞ্জ থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করেন। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা শিশির কুমার চক্রবর্তী ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর তাকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

সাক্ষ্য প্রমাণাদি শেষে মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ স্পেশাল ট্রাইবুনাল আদালত-৩ এর বিচারক এবং যুগ্ম জেলা ও দায়রা জজ, ১ আদালত অস্ত্র আইনের ১৯ এ/এফ ধারায় দোষী সাবাস্ত করে তাকে এ দণ্ড প্রদান করেন।

স/অ