চাঁপাইনবাবগঞ্জে অপহরণের ঘটনায় টাকাসহ আটক ৩

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জ আদালতে হাজিরা দিয়ে বের হওয়ার সময় সার্কিট হাউস মোড় হতে চারজনকে অপহরণের ঘটনায় টাকাসহ তিনজনকে আটক করেছে ডিবি পুলিশ। এর আগে বৃহস্পতিবার দুপুরে ৮ থেকে ৯ জন দূর্বৃত্ত মোটরসাইকেল যোগে চারজনকে অপহরণ করে নিয়ে যায়।

জেলা গোয়েন্দা পুলিশের এসআই গোলাম রসুল জানান, শিবগঞ্জ উপজেলার দুর্লভপুর ইউনিয়নের দামু দিয়াড় এলাকার আবদুল মান্নান (৫৫), লাল মাহমুদ (৫৭), ইব্রাহিম (২৫) ও গুমানি হক (৩৫) একটি মামলায় আদালতে হাজিরা দিয়ে সার্কিট হাউস মোড় দিয়ে নিজ বাড়ি শিবগঞ্জ যাচ্ছিল। এসময় অপহরণকারীরা তাদের গতিরোধ করে জোরপূর্বক মোটর সাইকেলে তুলে নিয়ে বেলে পুকুর আনসার ক্যাম্পের পেছনে একটি নির্জন বাগানে আটকে রাখে। এক পর্যায়ে অপহরণকারিরা টাকার জন্য আটক চারজনের স্বজনকে মোবাইল ফোনে হুমকি দেয়। অপহৃত আবদুল মান্নান চাহিদামত টাকা সংগ্রহ করে দিবে বলে কৌশলে সটকে পড়ে। পরে বিষয়টি জেলা গোয়েন্দা পুলিশকে জানানো হয়। পুলিশ টাকা দেয়ার কথা বলে অপহরণকারিদের সঙ্গে যোগাযোগ করে। এক পর্যায়ে অপহরণকারিরা রাজি হলে বৃহস্পতিবার রাতে বেলেপুকুর আনসার ক্যাম্প এলাকায় অভিযান চালিয়ে অপহৃতদের উদ্ধার করে এবং তিন অপহরণকারিকে আটক করে। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় আরও ৫ থেকে ৬ জন অপহরণকারী।

আটককৃতরা হচ্ছেন, শিবগঞ্জ উপজেলার দুর্লভপুর ইউনিয়নের দামু দিয়াড়ের ফারুক আহমেদ, জামাল উদ্দিন ও রানিহাটি এলাকার রিটন আলী। তারা বর্তমানে পুলিশ হেফাজতে রয়েছে।

সদর মডেল থানায় আবদুল মান্নান বাদি হয়ে একটি মামলা দায়েরের পর শুক্রবার দুপুরে আসামীদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

স/অ