চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে সমবায় কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ নেয়ার অভিযোগ

ভোলাহাট প্রতিনিধিঃ

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলা সমবায় কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ নেয়ার অভিযোগ উঠেছে। অভিযুক্ত কর্মকর্তার নাম মো. আব্দুল হালিম। তার বিরুদ্ধে চাঁদাবাজিরও অভিযোগ করেছেন ভোলাহাটবাসীসহ সমবায়ীরা।

জানা যায়, উপজেলার হোসেনভিটা গ্রামের মোঃ সমিউল ইসলাম সমবায় সমিতির নিবন্ধন নিতে গেলে অভিযুক্ত সমবায় কর্মকর্তা ১ লাখ টাকা ঘুষ দাবি করেন তার কাছে। পরে দরকষাকষির এক পর্যায়ে ৬৫ হাজার টাকা দিতে রাজি হয় সমিউল।

এদিকে উপজেলার বজরাটেকে আনসার—ভিডিপি’র সদস্যরা সমবায় সমিতির নিবন্ধন নিতে গেলে তাদের ব্যাংকে সঞ্চয়কৃত টাকার অর্ধেক টাকা নিয়ে নিবে বলে প্রস্তাব করেন এ কর্মকর্তা। তার এ প্রস্তাবে রাজি না হওয়ায় সমিতিটি নিবন্ধনের আলোর মুখ দেখিনি। উপজেলার বিভিন্ন ইউনিয়নের সমিতি অডিট, কমিটি পরিবর্তন এবং ছোট খাটো ভুল সংশোধন করে দিবেন বলে সমবায়ীদের কাছে ঘুষ দাবি করেন এ কর্মকর্তা বলে অভিযোগ উঠেছে। এছাড়াও সমবায় দিবসসহ বিভিন্ন দিবস এবং অজুহাতে বিভিন্ন সমবায় সমিতির প্রতিনিধিদের কাছে চাঁদা দাবি করেন বলে জানা যায়।

তৎকালীন উপজেলা নির্বাহী অফিসার মোঃমশিউর রহমানের সময় উপজেলা নির্বাহী অফিসের স্মারক জাল করারও অভিযোগ রয়েছে এ সমবায় কর্মকর্তার বিরুদ্ধে। এর পূর্বে যুগ্ম নিবন্ধক বরাবর ঘুষ বাণিজ্যের অভিযোগ ও সংবাদ প্রচার হয়েছে বিভিন্ন জাতীয়, আঞ্চলিক ও স্থানীয় পত্রিকায় ।

এ ব্যাপারে উপজেলা সমবায় কর্মকর্তা মোঃ আব্দুল হালিমের সাথে যোগাযোগ করা হলে তিনি ঘুষ গ্রহণের বিষয়টি অস্বীকার করেন। বেপরোয়া চাঁদাবাজি ও ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা দায়ী এ কর্মকর্তার বিরুদ্ধে সরজমিন তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবী করেছেন।

আ/ম