চাঁদা না দেয়ায় রামেকের ইন্টার্ণের ওপর ছাত্রলীগের হামলার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের এক ইন্টার্ণ চিকিৎসকে ছাত্রলীগ নামধারী কয়েকজন সন্ত্রাসী হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে। এছাড়া তার নিকট থেকে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করা হয়েছে বলেও অভিযোগ করা হয়েছে।

বুধবার দুপুরে রাজশাহী প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে ভুক্তভোগী ডা. রবিন হাসান নামে ওই ইন্টার্ণ চিকিৎস এমন অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ডা. রবিন বলেন, গত ১৪ মে বিকাল সাড়ে ৪টার দিকে মেডিকেলের চারু মামার ক্যান্টিনে ছাত্রলীগের রুহিন, ইকবাল হাসান হিমেল, ও খলিলের নেতত্বে ৩০-৪০ জন সন্ত্রাসী ডা. রবিনের ওপর অতর্কিত হামলা চালায়। এতে তার হাতের দুটি আঙ্গুল ভেঙ্গে যায়।

সংবাদ সম্মেলনে তিনি আরও অভিযোগ করেন, বরিশাল মেডিকেল থেকে এমবিবিএস পাস করে গত ১২ ডিসেম্বর ইন্টার্ণশীপ কোর্সে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন রবিন। তার পর থেকেই রুহিন, ইকবাল হাসান হিমেল ও খলিল তার নিকট থেকে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে আসছে। কিন্তু চাঁদার টাকা দিতে অস্বীকৃতি জানালে তাকে ইন্টার্ণশীপ করতে দেয়া হবে না বলে হুমকি দেয়। একপর্যায়ে চাঁদার টাকা না দেয়ায় তার ওপর এমন হামলা চালানো হয় বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করেন রবিন। হামলার সময় রবিনের একটি স্বর্ণের চেন ও মান ব্যাগে থাকা ৪ হাজার ৩ শত টাকা সন্ত্রাসীরা ছিনিনে নেয়। পরে তাদের বিরুদ্ধে রাজপাড়া থানায় একটি অভিযোগ দায়ের করলেও কোনো ব্যবস্থা নেয়া হয়নি।

তিনি হামলাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। সেই সাথে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করেন তিনি।

স/অ