চাঁদাবাজ ও ভুয়া চাকরিদাতাদের বিষয়ে ভূমি মন্ত্রণালয়ের সতর্কতা

সিল্কসিটিনিউজ ডেস্ক:

 

বিভিন্ন অজুহাতে চাঁদাবাজি ও চাকরি প্রদানের নামে প্রতারণার বিষয়ে সতর্ক করেছে ভূমি মন্ত্রণালয়। এ বিষয়ে বৃহস্পতিবার এক সতর্কীকরণ জারি করা হয়েছে।

ইদানীং লক্ষ্য করা যাচ্ছে যে, কিছুসংখ্যক দুর্নীতিবাজ অসাধুচক্র নিজেদের স্বার্থসিদ্ধির জন্য ভূমি মন্ত্রণালয়ের কর্মকর্তাদের স্বাক্ষর জাল করে ভুয়া নিয়োগপত্র প্রদান করছে। এছাড়াও কেউ কেউ বদলীর কথা বলে মন্ত্রণালয় ও এর আওতাধীন বিভিন্ন দপ্তর/সংস্থায় কর্মরতদের থেকে অর্থ হাতিয়ে নিচ্ছে, এমনকি ভূমি মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নাম ভাঙিয়ে সরাসরি মোবাইল ফোনের মাধ্যমে চাঁদা দাবি করছে। এ সম্পর্কে ভূমি মন্ত্রণালয় কিংবা এর আওতাধীন কোনো দপ্তর/সংস্থার কোনো সংশ্লিষ্টতা নেই।

ভূমি মন্ত্রণালয় কিংবা এর আওতাধীন দপ্তর/সংস্থায় চাকরি প্রদানের নাম করে, বদলীর ভুয়া তদবিরে কিংবা মন্ত্রণালয়ে কর্মরতদের নাম ভাঙিয়ে কেউ যদি অর্থ দাবি তথা চাঁদা দাবির মতো গুরুতর ও দণ্ডনীয় ফৌজদারি অপরাধ করে তাহলে তৎক্ষণাৎ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে অবহিত করার জন্য সম্মানিত নাগরিকগণকে পরামর্শ প্রদান করা হয়েছে।

এছাড়া, অসাধুচক্রের কর্মকাণ্ডে বিভ্রান্ত না হয়ে সতর্ক থাকার জন্য সংশ্লিষ্ট সকলকে আন্তরিকভাবে অনুরোধ করা হয়। এ ব্যাপারে ভূমি মন্ত্রণালয় বেশ কয়েকবার সতর্কীকরণ বিজ্ঞপ্তিও প্রকাশ করেছে।

প্রয়োজনে, ভূমি মন্ত্রণালয় সংক্রান্ত কোন তথ্যের জন্য সংশ্লিষ্ট সকলকে ‘তথ্য প্রদানকারী কর্মকর্তা’ মো. আব্দুর রহমান, উপসচিব, ভূমি মন্ত্রণালয় (মোবাইল নম্বর – ০১৭১৮৬৩৩৩৭৫) এর কাছ থেকে যাচাই করে নেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

 

সূত্র: কালেরকন্ঠ