চাঁদপুরে করোনায় মৃত্যু থামছে না, আরো ৮ জনের মৃত্যু

চাঁদপুরে করোনা ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় আরো আটজন মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় চাঁদপুর জেনারেল হাসপাতালে মারা যান তারা। এদিকে, চাঁদপুর জেলা ও দায়রা জজসহ আরো ১৮০ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

করোনায় আক্রান্ত হয়ে যে চারজন মারা গেছেন তারা হচ্ছেন, চাঁদপুর শহরের গুনরাজদীর তাজুল ইসলাম (৭৫), সদর উপজেলার বহরিয়ার রতন বেপারী (৭৮), মতলব দক্ষিণের ইন্দুরিয়া-নয়াকান্দির জাহানারা বেগম (৬০) এবং শাহরাস্তি উপজেলার সূচীপাড়ার আয়েশা আক্তার (৬৫)।

রবিবার (২৫ জুলাই) দিবাগত মধ্যরাত পর্যন্ত চাঁদপুর জেনারেল হাসপাতালে যে আটজন মারা যান তাদের মধ্যে করোনায় চারজন এবং উপসর্গ নিয়ে আরো চারজন রয়েছেন। এদের মধ্যে পাঁচজনই নারী। চাঁদপুর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ও করোনাবিষয়ক ফোকাল পার্সন ডা. সুজাউদ্দৌলা রুবেল এমন তথ্য নিশ্চিত করেছেন।

এছাড়া করোনার উপসর্গ নিয়ে আরো যে চারজন মারা গেছেন তারা হচ্ছেন, চাঁদপুর শহরে পুরানবাজারের সফিকুর রহমান পাটোয়ারী (৬৫), হাইমচরের দক্ষিণ আলগীর ফাতেমা বেগম (৮৫), মতলব দক্ষিণে ঘিলাতলীর তাহেরা বেগম (৭০) এবং মতলব উত্তরে পাঠানবাজারের শিরিন আক্তার (৫৫)।

এর আগে গত রবিবার করোনায় পাঁচজন এবং উপসর্গ নিয়ে আরো চারজনসহ মোট নয়জন মারা যান।

এদিকে, চাঁদপুরে নতুন করে ১৮০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেন, জেলা ও দায়রা জজ এসএম জিয়াউর রহমান, জ্যেষ্ঠ বিচারিক হাকিম কামাল হোসাইন এবং সহকারী জজ ফাতেমা তুজ জোহরা।

অন্যদিকে, চাঁদপুরে এই পর্যন্ত আট হাজার ৩৩৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং শুধু করোনা মারা গেছেন ১৫৮ জন। এর বাইরে উপসর্গ নিয়ে আরো সাড়ে তিন শ মানুষ মারা গেছেন।

সর্বশেষ তথ্য হচ্ছে, আজ সোমবার ভোর থেকে শুধুমাত্র রোগী ও জরুরি সেবা বহনকারী ছাড়া সবধরনের পরিবহন নিষিদ্ধ করেছে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। এছাড়া জেলা পুলিশ সুপার মিলন মাহমুদ জানান, বিনা প্রয়োজনে সড়কে বেরিয়ে পড়া যাকেই পাওয়া যাবে, তাকেই আটক করবে পুলিশ। চাঁদপুরে করোনার সংক্রমণ এড়াতে এমন সিদ্ধান্তের কথা জানান, জেলা সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ।

 

সুত্রঃ কালের কণ্ঠ