চলে গেলেন ‘জন অরণ্য’র সোমনাথ

সিল্কসিটি নিউজ ডেস্ক:

কয়েক দিন ধরেই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ভারতীয় বাংলা ছবির অভিনেতা প্রদীপ মুখোপাধ্যায়। টানা দুই দিন শুটিং করার পরই অসুস্থ হয়ে পড়লে ২২ আগস্ট তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার অবনতি হলে গতকাল তাঁকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। কিন্তু চিকিৎসকদের সব চেষ্টা ব্যর্থ হয়। আজ সকালে তিনি মারা যান।

ভারতীয় গণমাধ্যমগুলো হাসপাতাল সূত্রে জানিয়েছে, ৭৬ বছর বয়সী এই অভিনেতার রক্তে বিষক্রিয়ার পরিমাণ বেড়ে গিয়েছিল। ফুসফুসের সংক্রমণের পাশাপাশি নিউমোনিয়ায় আক্রান্ত ছিলেন তিনি। পরপর দুবার করোনায় আক্রান্ত হয়েছিলেন এই অভিনেতা। বছরের শুরুতেই দ্বিতীয়বার করোনায় আক্রান্ত হওয়ার পর থেকেই শয্যাশায়ী ছিলেন প্রদীপ। এর মধ্যে যদি একটু সুস্থ লাগত, তাহলে শুটিং ফ্লোরে ফিরে যেতেন তিনি।

সর্বশেষ প্রদীপকে দেখা গিয়েছিল ‘তরুলতার ভূত’ ছবিতে। এখন কাজ করছিলেন পরিচালক নির্মল চক্রবর্তীর ‘দত্তা’ ছবিতে। এ ছবির শুটিং করার সময় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। এরপরই নাগের বাজারের এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। পরে সেখান থেকে কলকাতার দমদমের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানেই লাইফ সাপোর্টে রাখা হয়েছিল তাঁকে।

সত্যজিৎ রায় থেকে শুরু করে বুদ্ধদেব দাশগুপ্ত, অপর্ণা সেন, ঋতুপর্ণ ঘোষের ছবিতে অভিনয় করেছেন প্রদীপ মুখোপাধ্যায়। সত্যজিৎ–এর ‘জন অরণ্য’ ছবিতে সোমনাথের চরিত্রে নজর কেড়েছিলেন অভিনেতা। ‘সতী’, ‘পুরুষোত্তম’, ‘হিরের আংটি’-র মতো একাধিক জনপ্রিয় ছবিতে অভিনয় করেছেন তিনি।

সূত্র: প্রথম আলো