সোমবার , ২৫ ডিসেম্বর ২০১৭ | ২৭শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

উৎসবমূখর পরিবেশে চলছে আরইউজে’র নির্বাচনের ভোট গ্রহণ

Paris
ডিসেম্বর ২৫, ২০১৭ ১১:১০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) ত্রি-বার্ষিক নির্বাচনের ভোটগ্রহণ চলছে। আজ সোমবার সকাল ১০টা থেকে রাজশাহী নগরীর বরেন্দ্র মহাবিদ্যালয়ে এ ভোট গ্রহণ শুরু হয়। অনেকটাই উৎসবমূখোর পরিবেশে ভোটারদের ভোট কেন্দ্রে আসতে দেখা যাচ্ছে।

ভোটকেন্দ্রে একে একে ভোটাররা উপস্থিত হতে থাকে। প্রার্থীরা জানান, খুব শান্তিপূর্ণ ভাবে চলছে ভোট গ্রহন। নির্বাচন সুষ্ঠ ও শৃংখল ভাবে অনুষ্ঠিত হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন তারা। সকাল ৯ টা থেকে ভোট গ্রহন শুরু হয়ে বেলা ১১ টা পর্যন্ত ১৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

আরইউজের প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট নুরুল ইসলাম সরকার আসলাম জানান, এ নির্বাচনে মোট ৬১ ভোটার রয়েছেন। নির্বাচনে১৮ জন প্রার্থী ভোটে দাঁড়ায়। এর মাঝে ২ জনের মনোনয়ন বাতিল করা হয় এবং ১ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। এবারের নির্বাচনে সভাপতি, সহসভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক ও নির্বাহী সদস্য পদে মোট ১৫ জন প্রার্থী রয়েছেন।

এবার সভাপতি একটি পদের জন্য প্রতিদ্বন্দ্বিদ্বতা করছেন দুইজন। এরা হলেন বর্তমান সভাপতি ও দৈনিক বাংলাদেশ প্রতিদিন রাজশাহীর স্টাফ রিপোর্টার কাজী শাহেদ ও জিটিভি রাজশাহীর স্টাফ রিপোর্টার রাশেদ ইবনে ওবায়েদ।

সহ-সভাপতি একটি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনজন। এরা হলেন, দৈনিক উত্তরা প্রতিদিনের ফটোসাংবাদিক আসাদুজ্জামান আসাদ, দৈনিক সোনালী সংবাদের স্টাফ রিপোর্টার তৈয়বুর রহমান ও বাংলানিউজ ২৪ ডটকম’র স্টাফ রিপোর্টার শরীফ সুমন।

এছাড়া সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন চারজন। এরা হলেন, দৈনিক ইত্তেফাক রাজশাহীর স্টাফ রিপোর্টার আনিসুজ্জামান, দৈনিক সোনালী সংবাদ’র প্রধান প্রতিবেদক তবিবুর রহমান মাসুম, দৈনিক সমকাল রাজশাহীর ব্যুরো প্রধান সৌরব হাবিব ও সানশাইনের প্রধান প্রতিবেদক ইলিয়াস আরাফাত।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে লড়ছেন দুইজন প্রার্থী। এরা হলেন, সময় টেলিভিশন রাজশাহীর স্টাফ রিপোর্টার সাইফুর রহমান রকি ও দৈনিক সোনার দেশ’র অনলাইন এক্সিকিউটিভ শামস উর রহমান রুমি।

এ নির্বাচনে নির্বাহী সদস্য দুটি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন চারজন। এরা হলেন, দৈনিক সমাচার রাজশাহী প্রতিনিধি আবুল কালাম আজাদ, দৈনিক সানশাইনের ফটো সাংবাদিক সামাদ খান, দৈনিক সোনালী সংবাদ’র সম্পাদনা সহকারি মিজানুর রহমান টুকু ও আলোকিত বাংলাদেশ রাজশাহী’র স্টাফ রিপোর্টার জনাব আলী।

সুষ্ঠুভাবে ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেছেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট নুরুল ইসলাম সরকার আসলাম।

 

স/আ

সর্বশেষ - রাজশাহীর খবর